বার্সা-রিয়ালকে ছাড়িয়ে বিশ্বসেরা নেইমারের পিএসজি!

SHARE

২২২ মিলিয়ন ইউরো রেকর্ডে বার্সেলোনা ছেড়ে পিএসজিতে যোগ দেন ব্রাজিলিয়ান তারকা নেইমার।  এরপর এমবাপ্পেকেও ব্রাজিলিয়ান তারকার চাওয়াতে ধারে টেনে নেয় এই ফরাসি ক্লাবটি।  আর সে হিসেবেই ইউরোপের সবচেয়ে বেশি পারিশ্রমিক দেয়া দলের তালিকায় শীর্ষে উঠে আসে নেইমারের পিএসজি।

আর এ তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে নেইমারের সাবেক ক্লাব বার্সেলোনা।  অন্যদিকে ম্যানচেস্টার ইউনাইটেড ইংলিশ প্রিমিয়ার লিগের সবচেয়ে বেশি পারিশ্রমিক দেয়া ক্লাব হলেও এ তালিকায় তৃতীয় স্থানেই রয়েছে তারা।  তবে বার্সেলোনার চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ এই তালিকায় রয়েছে ছয় নম্বরে।

এবার দেখে নেওয়া যাক তালিকাটি-
১।  ক্লাবের খেলোয়াড় এবং কর্মকর্তাদের বার্ষিক ২৭ কোটি ৯০ লাখ ব্রিটিশ পাউন্ড পারিশ্রমিক দিয়ে এই তালিকায় শীর্ষে পিএসজি।  এছাড়া ব্রাজিলিয়ান তারকা নেইমার সপ্তাহে ৫ লাখ ৩৭ হাজার ব্রিটিশ পাউন্ড পান।

২।  পারিশ্রমিক হিসেবে বার্ষিক ২৬ কোটি ৮০ লাখ ব্রিটিশ পাউন্ড খরচ করে দ্বিতীয়তে বার্সেলোনা।  এ ক্লাবের হয়ে সপ্তাহে সর্বোচ্চ ৫ লাখ ব্রিটিশ পাউন্ড পারিশ্রমিক পান আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি।

৩।  ২৬ কোটি ৪০ লাখ ব্রিটিশ পাউন্ড খরচ করে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড।  এছাড়া এই ইংলিশ ক্লাবের হয়ে সপ্তাহপ্রতি সর্বোচ্চ ২ লাখ ৯০ হাজার ব্রিটিশ পাউন্ড পান।

৪।  চেলসি বার্ষিক ২৫ কোটি ব্রিটিশ পাউন্ড খরচ করে।  তাছাড়া এই ক্লাবের হয়ে প্রতি সপ্তাহে সর্বোচ্চ ২ লাখ ব্রিটিশ পাউন্ড পারিশ্রমিক পান এডেন হ্যাজার্ড।

৫।  ২৪ কোটি ৪০ লাখ ব্রিটিশ পাউন্ড খরচ করে ম্যানচেস্টার সিটি।  আর এ ক্লাবের হয়ে প্রতি সপ্তাহে সর্বোচ্চ ২ লাখ ২০ হাজার ব্রিটিশ পাউন্ড পান সার্জিও আগুয়েরো।

৬।  বছরে ২৪ কোটি ব্রিটিশ পাউন্ড খরচ করে রিয়াল মাদ্রিদ।  আর এ ক্লাবটির হয়ে প্রতি সপ্তাহে সর্বোচ্চ ৩ লাখ ৬৫ হাজার ব্রিটিশ পাউন্ড পান পর্তুগিজ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো।

৭।  ২৩ কোটি ৫ লাখ ব্রিটিশ পাউন্ড খরচ করে এ তালিকায় সপ্তমে বায়ার্ন মিউনিখ।  জার্মান এ ক্লাবটির হয়ে রবার্ট লেওয়ানদস্কি সপ্তাহপ্রতি সর্বোচ্চ ১ লাখ ৬০ হাজার ব্রিটিশ পাউন্ড পান।

৮।  আর্সেনালের বার্ষিক খরচ ২১ কোটি ব্রিটিশ পাউন্ড।  আর এ ক্লাবটির হয়ে মেসুত ওজিল এবং অ্যালেক্সিস সানচেজ সপ্তাহপ্রতি পান ১.৫ লাখ ব্রিটিশ পাউন্ড।

৯।  বার্ষিক ২১ কোটি ব্রিটিশ পাউন্ড খরচ হয় লিভারপুলের।  ফিলিপে কৌতিনহো সপ্তাহপ্রতি ২ লাখ ব্রিটিশ পাউন্ড পান এ ক্লাব থেকে।

১০।  জুভেন্টাসের বার্ষিক খরচ ১৫ কোটি ব্রিটিশ পাউন্ড।  আর্জেন্টাইন তারকা গঞ্জালো হিগুয়েইন প্রতি সপ্তাহে ১ লাখ ৩০ হাজার ব্রিটিশ পাউন্ড পান এ ক্লাব থেকে।