প্রচ্ছদ রাজনীতি খালেদা জিয়ার জন্য ৫১২ নম্বর কেবিন প্রস্তুত

খালেদা জিয়ার জন্য ৫১২ নম্বর কেবিন প্রস্তুত

বিএনপি চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা ও চিকিৎসার জন্য সব প্রস্তুতি সম্পন্ন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ।

মঙ্গলবার সকালে বিএসএমএমইউ’র পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন বলেন, কারা কর্তৃপক্ষ জানিয়েছে, বেলা ১১টার দিকে খালেদা জিয়াকে চিকিৎসার জন্য এখানে আনা হতে পারে। তার চিকিৎসার সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। তার জন্য ৫১২ নম্বর কেবিন বরাদ্দ দেওয়া হয়েছে। তার চিকিৎসায় যেসব বিভাগের প্রয়োজন হবে, সেসব বিভাগের প্রধানরা উপস্থিত থাকবেন।

গত ৮ ফেব্রুয়ারি পাঁচ বছরের কারাদণ্ড হওয়ার পর বিএনপি নেত্রীকে ঢাকার পুরনো কেন্দ্রীয় কারাগারে নেয়া হয়। গত ৫ জুন খালেদা জিয়া মাইল্ড স্ট্রোক করে জ্ঞান হারিয়ে ফেলেছিলেন বলে তার ব্যক্তিগত চিকিৎসকরা জানিয়েছিলেন। এ ব্যাপারে আইজি প্রিজন্স বলেন, উনি অজ্ঞান হননি, ইমব্যালেন্সড হয়েছিলেন।

এর আগে ২৮ মার্চ তার অসুস্থতার বিষয়ে গুঞ্জন শোনা যায়, আর ১ ফেব্রুয়ারি গঠন করা হয় মেডিকেল বোর্ড। এই বোর্ডের পরামর্শে গত ৭ এপ্রিল বিএনপি নেত্রীর বেশ কিছু এক্সরে করা হয় বঙ্গবন্ধু মেডিকেলে। তবে বিএনপির পক্ষ থেকে তাকে ইউনাইটেড হাসপাতালে নিয়ে যাওয়ার দাবি করা হচ্ছে।