খালেদা জিয়ার বক্তব্যে আক্রোশের ব্যাপার নেই: নজরুল

SHARE

নিরপেক্ষ নির্বাচনের দাবিতে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার ‘কারো প্রতি আক্রোশের ব্যাপার নেই’ বলে মন্তব্য করেছেন নজরুল ইসলাম খান।

জনসভায় খালেদা জিয়ার বক্তব্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি তার অন্ধ আক্রোশের নগ্ন বহিঃপ্রকাশ- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের মন্তব্যের জবাবে সোমবার একথা বলেছেন বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য।

বিএনপি প্রতিহিংসার রাজনীতিতে বিশ্বাস করে দাবি করে নজরুল ইসলাম খান বলেন, জনসভায় বেগম খালেদা জিয়া শেখ হাসিনার বিরুদ্ধে কোনো ব্যক্তিগত অভিযোগ করেননি। তিনি বলেছেন যে, শেখ হাসিনা বা এই সরকারের অধীনে কোনো নির্বাচনে বাংলাদেশের জনগণ যাবে না। এটা রাজনৈতিক বক্তব্য, এখানে কোনো আক্রোশের ব্যাপার নেই।

বিএনপির এই বর্ষীয়ান নেতা আরও বলেন, “আওয়ামী লীগ সরকার যদি সত্যি গণতন্ত্রে বিশ্বাস করে, যদি তারা এটা বিশ্বাস করে যে তারা অনেক উন্নয়ন করেছে, জনগণ তাদের ভালোবাসে। তাহলে বেগম খালেদা জিয়া দুইটা চ্যালেঞ্জ করেছেন, যেকোনো একটা গ্রহণ করুন।

”একটা হলো কোনো বাঁধা না দিয়ে জনসভা করেন- দেখেন কার জনসভায় কত লোক হয়। আরেকটা হলো, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ সুষ্ঠু নির্বাচন হোক, সেই নির্বাচনে আওয়ামী লীগ যদি বিজয়ী হয় আমরা তাদেরকে গ্রহণ করব। ”

জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে জাতীয়তাবাদী প্রজন্ম’ ৭১ এর উদ্যোগে সভায় আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আশরাফউদ্দিন বকুল, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার প্রমুখ। সভায় সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি ঢালী আমিনুল ইসলাম রিপন।