জিয়া স্বাধীনতার ঘোষক ছিলেন না

SHARE

‘জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষক ছিলেন না।  তিনি বাংলাদেশের স্বাধীনতা ঘোষণাপত্রের অন্যতম পাঠকারী।  জিয়াকে স্বাধীনতার ঘোষক হিসেবে স্বীকৃতি দেয়ার মধ্যে দিয়ে এদেশের স্বাধীনতার ইতিহাসকে বিকৃত করা হয়েছে। ’ বাংলাদেশ আওয়ামী লীগের শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ উপরোক্ত কথাগুলো বলেছেন।  চুয়াডাঙ্গা জেলা শ্রমিক লীগের দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে তিনি একথা বলেন।
শুক্রবার সকালে চুয়াডাঙ্গা টাউন মাঠে জেলা শ্রমিক লীগের দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।  সম্মেলনে আগামী দুই বছরের জন্য আফজালুল হক বিশ্বাসকে সভাপতি এবং রিপন মন্ডলকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়েছে।
সম্মেললনে সভাপতিত্ব করেন সংগঠনের সদ্য সাবেক সভাপতি আফজালুল হক বিশ্বাস।  অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ সোলায়মান হক জোয়ার্দ্দার ছেলুন, সংরক্ষিত সংসদ সদস্য শিরিন নাঈম পুনম, জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, কার্যকরী সভাপতি ফজলুল হক মন্টু, সাংগঠনিক সম্পাদক তোফায়েল আহম্মেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজাদুল ইসলাম আজাদ ও যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম জোয়ার্দ্দার টোটন।
নবনির্বাচিত সভাপতি-সম্পাদককে আগামী ১৫ দিনের মধ্যে জেলা শ্রমিক লীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করে কেন্দ্রে পাঠানোর নির্দেশ দেন কেন্দ্রীয় নেতারা।