প্রচ্ছদ খেলাধুলা ১১ বছরের ইতিহাস ভেঙে দিল কেকেআর

১১ বছরের ইতিহাস ভেঙে দিল কেকেআর

চলতি আইপিএলের দ্বিতীয় কোয়ালিফায়ারে সানরাইজার্স হায়দরাবাদের কাছে ১৪ রানে হেরে আসর থেকে ছিটকে পড়লো কেকেআর। আর এই ম্যাচটিতে অনন্য এক রেকর্ড গড়লো দীনেশ কার্তিক নেতৃত্বাধীন নাইট শিবির।

শুক্রবার (২৫ মে) কমলা-কালো জার্সিদের বিপক্ষে ম্যাচে কলকাতার একাদশে ছিলেন ৩ জন বিদেশি খেলোয়াড় সুনিল নারিন, ক্রিস লিন ও আন্দ্রে রাসেল। আইপিএলের ১১ বছরের ইতিহাসে এর আগে কোন দলই প্লেঅফ বা নকআউট পর্বে ৪ জনের কম বিদেশি নিয়ে খেলার সাহস দেখায়নি।

বিদেশি প্লেয়ার কম খেলিয়ে শুক্রবারের ম্যাচটিতে মোটেও পয়দা লুটতে পারেনি কেকেআর। বরং ১৪ রানের যাতনা নিয়ে মাঠ ছাড়তে হয়েছে তাদের।

এছাড়াও দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে আরো দুইটি রেকর্ড গড়ে সাকিবের সাবেক দল কেকেআর। ১৭৫ রান তাড়া করতে নেমে পাওয়ার প্লে’র ৬ ওভারেই তারা করেছিল ৬৭ রান। চলতি আইপিএলে হায়দরাবাদের বিপক্ষে আর কোন দলই পাওয়ার প্লে’তে এতো বেশি রান করতে পারেনি।

এছাড়া সাকিব আল হাসানের বলে ৮ রান করে আউট হওয়ার আগে একটি রেকর্ড গড়েন কলকাতার অধিনায়ক দীনেশ কার্তিক। চলতি আসরে সবমিলিয়ে ৪৯৮ রান করেছেন কার্তিক। আইপিএলের ইতিহাসে উইকেটরক্ষক অধিনায়ক হিসেবে এক আসরে এত বেশি রান করার রেকর্ড নেই অন্য কোন ক্রিকেটারের। ২০০৯ সালের আসরে ডেকান চার্জার্সের উইকেটরক্ষক অধিনায়ক অ্যাডাম গিলক্রিস্ট করেছিলেন ৪৯৫ রান।