প্রচ্ছদ সারাদেশ ঢাকা বিভাগ মাদারীপুরে ‘জীনের বাদশা’ চক্রের এক সদস্য গ্রেপ্তার

মাদারীপুরে ‘জীনের বাদশা’ চক্রের এক সদস্য গ্রেপ্তার

মাদারীপুর প্রতিনিধি : ‘জীনের বাদশা’ পরিচয়ে ওয়েলকাম পার্টির প্রতারক চক্রের এক সদস্য কুদ্দুস মাতুব্বরকে (৩০) গ্রেপ্তার করেছে র‌্যাব-৮ মাদারীপুর ক্যাম্পের সদস্যরা। রবিবার সন্ধায় ফরিদপুরের ভাঙ্গা উপজেলার রায়নগর গ্রামে অভিযান চালিয়ে ল্যাপটপ, একাধিক মোবাইল ও সীমকার্ডসহ তাকে আটক করা হয়। কুদ্দুস একই এলাকার বারেক মাতুব্বরের ছেলে।

র‌্যাব-৮ মাদারীপুর ক্যাম্পের সূত্রে জানা গেছে, ফরিদপুরের ভাঙ্গা উপজেলার রায়নগর এলাকায় একটি প্রতারক চক্র দীর্ঘদিন ধরে মোবাইল ফোনে জ্বীনের বাদশা, পীর-দরবেশ ও সাধু-সন্ন্যাসী সেজে সাধারণ মানুষের সাথে প্রতারণা করতো। প্রতারণার উদ্দেশ্যে তারা স্বর্ণের মূর্ত্তি, লটারি, বোনাস প্রভৃতি প্রাপ্তির প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাৎ, অথবা গভীর রাতে জ্বীনের বাদশা সেজে অলৌকিকভাবে ক্ষতি করার ভয় দেখাতো। প্রতরণার শিকার ভুক্তোভোগীদের দেয়া তথ্য অনুসারে রায়নগর গ্রামে অভিযান চালিয়ে প্রতারক চক্রের সদস্য কুদ্দুসকে গ্রেপ্তার করে র‌্যাব। এ সময় সাধারণ মানুষের সাথে প্রতারণা ও অবৈধ কার্যকলাপে ব্যবহৃত ০১টি ল্যাপটপ, ২৫টি মোবাইল ফোন, বিভিন্ন অপারেটরের ৭৭টি সীম কার্ড জব্দ করা হয়।

র‌্যাব-৮ মাদারীপুর ক্যাম্পের ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার ও অতিরিক্ত পুলিশ সুপার তাজুল ইসলাম বলেন, ‘সাধারণ মানুষের সাথে সকল প্রকার প্রতারণা ও অবৈধ কার্যকলাপের বিরুদ্ধে র‌্যাব সব সময় সক্রিয় ভূমিকা পালন করে থাকে। প্রতারণার উদ্দেশ্যে গ্রেপ্তার হওয়া আসামী সাধারণ মানুষের সাথে প্রতারণা করার কথা স্বীকার করেছেন। তার বিরুদ্ধে ভাঙ্গা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।’