প্রচ্ছদ খেলাধুলা জয়ে শুরু সোলারির রিয়ালের

জয়ে শুরু সোলারির রিয়ালের

হুলেন লোপেতেগুই বরখাস্ত হওয়ার পর তার কাঁধেই উঠেছে রিয়াল মাদ্রিদের দায়িত্ব। রিয়ালের অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব পাওয়া সান্তিয়াগো সোলারির শুরুটা হলো জয় দিয়ে। কোপা দেল রের শেষ বত্রিশের প্রথম লেগে তৃতীয় বিভাগের দল মেলিলাকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে ‘লস ব্ল্যাঙ্কোস’রা।

গত রোববার এল ক্লাসিকোতে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার কাছে ৫-১ গোলের বিব্রতকর হারের পরদিনই রিয়ালের কোচের পদ থেকে বরখাস্ত হন লোপেতেগুই। এরপর দলের অন্তর্বর্তীকালীন কোচের দায়িত্ব দেওয়া হয় রিয়াল যুব দলের কোচ ও সাবেক রিয়াল খেলোয়াড় সোলারিকে।

বুধবার রাতে প্রতিপক্ষের মাঠে গ্যারেথ বেল, টনি ক্রুস ও লুকা মডরিচকে বিশ্রাম দিয়েছিলেন সোলারি। শুরুর একাদশে ছিলেন সার্জিও রামোস, করিম বেনজেমা, মার্কো অ্যাসেনসিওরা।

ম্যাচের শুরু থেকেই আধিপত্য ছিল রিয়ালের। ২৮ মিনিটে আসে প্রথম গোল। দলকে লিড এনে দেন ফরাসি স্ট্রাইকার বেনজেমা। প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান দ্বিগুণ করেন অ্যাসেনসিও।

বাকি দুই গোল হয়েছে ম্যাচের শেষ দিকে। ৭৯ মিনিটে স্কোরলাইন ৩-০ করেন আলভারো অড্রিওজলা। আর যোগ করা সময়ে স্বাগতিকদের কফিনে চতুর্থ পেরেকটি ঠুকে দেন ক্রিস্টো গঞ্জালেজ।

আগামী ৫ ডিসেম্বর সান্তিয়াগো বার্নাব্যুতে হবে ফিরতি লেগ।