প্রচ্ছদ বিনোদন জনি ডেপের জন্য বিরাট ধাক্কা!

জনি ডেপের জন্য বিরাট ধাক্কা!

বিরাট একটা ধাক্কা খেলেন ‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান’–খ্যাত হলিউড অভিনেতা জনি ডেপ। সাবেক স্ত্রীর স্মৃতিবিজড়িত ‘লন্ডন ফিল্ডস’ ছবিতে ধস নেমেছে। মুক্তির সঙ্গে সঙ্গে ছবির কপালে লেগে গেছে ফ্লপের কালিমা। এই ছবির শুটিংয়ের সময় তিনি বিয়ে করেছিলেন নায়িকা অ্যাম্বার হার্ডকে। এমনকি এই ছবির একটি অতিথি চরিত্রে অভিনয় করেছিলেন জনি ডেপ। গত বছর অ্যাম্বারের সঙ্গে বিচ্ছেদ হয় এ অভিনেতার। সম্পর্ক টেকেনি, এমনকি একসঙ্গে করা কাজটিও দেখল না সাফল্যের মুখ।

অ্যাম্বার হার্ড ও জনি ডেপঅ্যাম্বার হার্ড ও জনি ডেপ

খুনের রহস্য নিয়ে ‘লন্ডন ফিল্ডস’ ছবির গল্প। ব্রিটিশ লেখক মার্টিন অ্যামিসের ১৯৮৯ সালের একই নামের উপন্যাস অবলম্বনে নির্মিত হয়েছে ছবিটি। ২০১৫ সালে শুটিং শুরু হওয়ার পর টরন্টো চলচ্চিত্র উৎসবে ছবিটির উদ্বোধনী প্রদর্শনী হয়। এরপর থেকে ছবিটি নিয়ে শুরু হয় গোলযোগ। বিনা অনুমতিতে অশ্লীল দৃশ্য সংযোজনের দায়ে প্রযোজকের বিরুদ্ধে মামলা করেন পরিচালক। তারপর তিন বছর ধরে চলে পাল্টাপাল্টি মামলা।

জনি ডেপ ও অ্যাম্বার হার্ডজনি ডেপ ও অ্যাম্বার হার্ড

‘লন্ডন ফিল্ডস’ ছবির পরিচালক ম্যাথিউ কলেনের দাবি, তাঁর অনুমতি না নিয়ে ছবিতে অশ্লীল দৃশ্য সংযোজন করা হয়েছে। পরে চুক্তিভঙ্গের অভিযোগে ছবির দুই প্রযোজক ক্রিস্টোফার হ্যানলে আর জর্ডান গার্টনার মামলা করেন পরিচালকের বিরুদ্ধে। আবার ছবিটির প্রচারণার সময় ভুলভাল তথ্য দিয়ে ছবির ক্ষতি করার দায়ে পরিচালক মামলা করেছিলেন নায়িকা অ্যাম্বার হার্ডের বিরুদ্ধে। চুক্তি ভঙ্গ করে ছবিতে যৌন উত্তেজক দৃশ্য সংযোজনের দায়ে নায়িকা আম্বার হার্ড মামলা করেন প্রযোজকের বিরুদ্ধে।

অ্যাম্বার হার্ড ও জনি ডেপঅ্যাম্বার হার্ড ও জনি ডেপ

পাল্টাপাল্টি মামলার সমঝোতার পর ছবিটি মুক্তি পায় ২৬ অক্টোবর। দীর্ঘ প্রতীক্ষিত এই ছবি প্রথম সপ্তাহে আশাহত করেছে সংশ্লিষ্টদের। ৬১৩টি প্রেক্ষাগৃহে মুক্তির পর মাত্র ১ লাখ ৬০ হাজার ডলার আয় করেছে ছবিটি! ২০০৮ সালের পর এমন ভরাডুবির ঘটনা এটাই প্রথম। সে বছর ‘প্রাউড আমেরিকান’ ছবিটি প্রথম সপ্তাহে আয় করেছিল মাত্র ৯৬ হাজার ডলার। নিউইয়র্ক টাইমস ‘লন্ডন ফিল্ডস’ ছবিকে বলছে ‘অত্যন্ত বাজে’ এবং লস অ্যাঞ্জেলেস টাইমস বলছে ‘বিশ্রী এক ছবি’।

গত বছর আনুষ্ঠানিকভাবে বিচ্ছেদ সম্পন্ন হয় জনি ডেপ ও অ্যাম্বার হার্ডের। সফল অভিনেতা জনির সঙ্গে অ্যাম্বারের সম্পর্ক তাঁদের কারও জন্যই মঙ্গলজনক হয়নি। ‘লন্ডন ফিল্ডস’ ছবিটি তার অন্যতম সাক্ষ্য হয়ে রইল। বিবিসি