SHARE

শাকিব খানের ওপর ভরসা করে এবার বাংলাদেশে প্রবেশ করছে ভারতের প্রভাবশালী প্রযোজনা সংস্থা শ্রী ভেঙ্কটেশ ফিল্মস (এসভিএফ)। বাংলাদেশের চলচ্চিত্রশিল্পে মন্দা অবস্থাতেও শাকিবের ছবির দর্শকের অভাব হয় না। সেটা প্রযোজনা প্রতিষ্ঠানটিও জানে।

ইতোমধ্যে তারা বাংলাদেশে পা রাখার সিদ্ধান্ত নিয়েছে। এরই প্রাথমিক প্রস্তুতি হিসেবে প্রথমে তারা শাকিব খানকে নিয়ে ছবিও তৈরি করেছে। এখনো সেই ছবির নাম প্রকাশ করে নি সংস্থাটি।

এসভিএফ-এর অফিশিয়াল ফেসবুক পেইজে শাকিব খান অভিনীত নামহীন ছবির ফার্স্টলুক দিয়ে জানানো হয়, ‘এবার বাংলাদেশের বন্ধুদের জন্য হয়ে যাক। বাংলাদেশের মেগাস্টার শাকিব খান অভিনীত একেবারে নিজেদের ছবি নিয়ে প্রথমবারের মতো আমরা বাংলাদেশের ফিল্ম ইন্ডাস্ট্রিতে প্রবেশ করছি। ছবিতে শাকিবের সঙ্গে আছেন নুসরাত ও সায়ন্তিকা।

শাকিব খানের জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে দেশীয় চলচ্চিত্রাঙ্গনে প্রথমবারের মতো নিজেদের প্রোডাকশন নিয়ে প্রবেশ করছে এটা সুপষ্ট। চলতি বছরে সিনেমা শিল্পে ১০০ কোটি টাকা ব্যয় করছে এসভিএফ। এই ১০০ কোটি টাকায় তারা নির্মাণ করছে ২৫টি সিনেমা।

গত শুক্রবার সন্ধ্যায় কলকাতায় আয়োজিত এক অনুষ্ঠানে এসব তথ্য তুলে ধরা হয় শীর্ষস্থানীয় এই প্রযোজনা সংস্থাটির পক্ষ থেকে আর সেখানেই ঢাকাই তারকা শাকিব খানের নামহীন একটি চলচ্চিত্রের ফার্স্টলুক প্রকাশ করা হয়। ছবিটি এসভিএফ-এর তালিকাভুক্ত ২৫টি ছবির একটি।

অনুষ্ঠানে জানানো হয়, যৌথ প্রযোজনা নয় বরং প্রথমবারের মতো এ বছর নিজেদের লোকাল প্রোডাকশন নিয়ে বাংলাদেশের সিনেমা অঙ্গনে প্রবেশ করতে যাচ্ছে তারা। পরে শনিবার বিকালে এসভিএফ তাদের ফেসবুকে পেইজেও এমনটা নিশ্চিত করে।

ভেঙ্কটেশের প্রযোজনায় শাকিব খান অভিনীত ছবিটি পরিচালনা করছেন রাজীব বিশ্বাস। এছাড়াও ভেঙ্কটেশ ফিল্মস-এর ২৫ টি বিভিন্ন ধরনের ছবির পরিচালক হিসেবে আছেন অপর্ণা সেন,সন্দীপ রায়, অঞ্জন দত্ত, অরিন্দম শীল,সৃজিত মুখার্জি, কমলেশ্বর মুখার্জি, রাজ চক্রবর্তী, রাজীব কুমার, বিরসা দাশ গুপ্ত, মৈনাক ভৌমিক, পথিকৃৎ বসু, ধ্রুব ব্যানার্জির মতো আরও বেশ কয়েকজন নির্মাতা।

বাংলাদেশের চলচ্চিত্রে ভারতের শক্তিশালী প্রযোজনা প্রতিষ্ঠান চলচ্চিত্র নির্মাণে শুধু শাকিব খানের ওপর ভরসা করেই বিশাল অংকেরঅর্থ বিনিয়োগ করতে যাচ্ছে।

25 Views