প্রচ্ছদ খেলাধুলা এ কেমন রান আউট পাকিস্তানি আজহারের, ভিডিওসহ

এ কেমন রান আউট পাকিস্তানি আজহারের, ভিডিওসহ

ক্রিকেটে নিত্য নতুন দিনে ঘটে মজার সব ঘটনা। যার রেশ থেকে যায় অনেক দিন। অস্ট্রেলিয়ার বিপক্ষে চলতি আবুধাবি টেস্টে তেমনই এক ঘটনার জন্ম দিয়েছেন পাকিস্তানের দুই ব্যাটসম্যান আজহার আলী ও আসাদ শফিক।

ম্যাচের তৃতীয় দিনে নিজেদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করছে পাকিস্তান। প্রথম ইনিংসে তারা পেয়েছে ১৩৭ রানের লিড। প্রথম দিনেই সেই লিডের সাথে আরও ১৪৪ রান যোগ করে ফেলে তারা। দ্বিতীয় দিনের শুরুতেই ফিরে যান হারিস সোহাইল। উইকেটে জুটি বাঁধেন শফিক ও আজহার।

দুজনের জুটির মাত্র ২১তম বলেই ঘটে হাস্যকর ঘটনা। ইনিংসে ৫৩তম ওভারে বোলিংয়ে আসেন পিটার সিডল। তার অফস্টাম্পের বাইরের বল ড্রাইভ করেন আজহার। বাইরের কানায় লেগে বল চলে যায় থার্ড ম্যান সীমানার কাছে। আজহার ও শফিক ধরে নেন বল চলে গেছে বাউন্ডারিতে। দুজন পিচের মাঝে দাঁড়িয়ে কথা বলতে থাকেন নিশ্চিন্তে।

ঠিক তখনই বলের পেছনে দৌড়াচ্ছিলেন মিচেল স্টার্ক। তিনি দেখতে পান বল থেমে গেছে বাউন্ডারি সীমানার কয়েক গজ সামনে। সাথে সাথে বল কুড়িয়ে ফেরত পাঠান উইকেটরক্ষক টিম পেইনের হাতে। দুই ব্যাটসম্যান তখনো পিচের মাঝে দাঁড়ানো। বেলস ভেঙে দিয়ে আজহারকে প্যাভিলিয়নের পথ দেখান পেইন। অথচ আউট হওয়ার আগে অসাধারণ ব্যাটিং করছিলেন আজহার। ১৪১ বলে ৪ চারের মারে ৬৪ রান করেন তিনি।

পাকিস্তানি ব্যাটসম্যানদের এমন হাস্যকর রানআউটের উদাহরণ এটিই প্রথম নয়। ২০১৬ সালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে এক ম্যাচে মোহাম্মদ আমির আউট হন একইভাবে। দেবেন্দ্র বিশুকে লংঅন দিয়ে উড়িয়ে মেরে তিনি ধরে নেন এটি ছক্কা হয়ে গিয়েছে। না দৌড়ে তিনিও পিচের মাঝে হাত মেলান অপর প্রান্তে থাকা ওয়াহাব রিয়াজের সাথে। তখন লং অন সীমানায় দাঁড়ানো রোস্টন চেজ বলটিকে অসাধারণ ক্ষিপ্রতায় ছক্কা হওয়া থেকে ফেরান এবং পরে বল কুড়িয়ে রান আউট করে দেন আমিরকে।

তবে ২০১১ সালে প্রায় একই ঘটনায় ইংলিশ ব্যাটসম্যান ইয়ান বেলকে রান আউট করেও তাকে উইকেটে ডেকে নিয়েছিলেন তখনকার ভারতীয় দলের তখনকার অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।