SHARE

চেলসি ও আর্সেনাল মুখোমুখি হবে এবং ম্যাচে কেউ জিতবে না- এ মৌসুমে যেন এটা অলিখিত নিয়মে পরিণত হয়েছে! ইংল্যান্ডের জনপ্রিয় এই দুই ক্লাবের মধ্যকার আরো একটি ম্যাচ যে ড্র দেখল। ইংলিশ লিগ কাপের সেমিফাইনালের প্রথম লেগের ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে।

গত সেপ্টেম্বরে ইংলিশ প্রিমিয়ার লিগে স্ট্যামফোর্ড ব্রিজে চেলসি-আর্সেনালের ম্যাচ গোলশূন্য ড্র হয়েছিল। গত সপ্তাহে লিগে দ্বিতীয় দেখায়ও দুই দলের কেউ জেতেনি, এমিরেটস স্টেডিয়ামে ম্যাচটা ড্র হয় ২-২ গোলে। সেই ম্যাচের সাত দিন পর স্ট্যামফোর্ড ব্রিজে কাল লিগ কাপেও ড্র করল দুই দল। মানে ড্রয়ের হ্যাটট্রিক!

এ ছাড়া গত আগস্টে কমিউনিটি শিল্ডেও নির্ধারিত সময়ে দুই দলের ম্যাচটা ১-১ গোলে শেষ হয়েছিল। পরে টাইব্রেকারে জিতেছিল আর্সেনাল।

নিষেধাজ্ঞার কারণে কালও আর্সেনালের ডাগআউটে দাঁড়াতে পারেননি আর্সেনালের কোচ আর্সেন ওয়েঙ্গার। ৬৮ বছর বয়সি কোচ খেলা দেখেছেন প্রেস বক্সে সংবাদিকদের সঙ্গে বসে। ম্যাচের বিভিন্ন সময়ে সেখান থেকেই প্রতিক্রিয়া দেখিয়েছেন ওয়েঙ্গার।

ম্যাচের প্রথমার্ধে আধিপত্য ধরে রেখেও গোল করতে পারেনি চেলসি। ম্যানচেস্টার সিটির ‘টার্গেটে’ থাকা চিলির স্ট্রাইকার অ্যালেক্সিস সানচেজকে দ্বিতীয়ার্ধে নামিয়েছিল আর্সেনাল। কিন্তু শেষ পর্যন্ত ম্যাচের স্কোরলাইন বদলাতে পারেনি কোনো দলই।

ওয়েঙ্গার এর আগে আর্সেনালকে লিগ কাপের সেমিফাইনালে তুলেছেন ছয়বার- ১৯৯৮, ২০০৪, ২০০৬, ২০০৭, ২০০৮, ২০১১। তবে এর মধ্যে ২০০৭ ও ২০১১ সালেই কেবল ‘গানার’রা ফাইনালে উঠতে পেরেছিল। এবার তারা ফাইনালে উঠতে পারবে কি না, সেটা জানা যাবে আগামী ২৪ জানুয়ারি এমিরেটস স্টেডিয়ামে সেমিফাইনালের ফিরতি লেগের ম্যাচে।

22 Views