SHARE

স্পানিশ লা লিগায় ধুকছে রিয়াল মাদ্রিদ।  অন্যদিকে দুর্দান্ত গতিতে ছুটছে বার্সালোনা।  লিগে বার্সার অবস্থান যেখানে প্রথম সেখানে রিয়াল মাদ্রিদ চার নম্বরে।  শুধু কি তাই! বার্সা থেকে রীতিমত ১৬ পয়েন্ট পিছিয়ে আছে রিয়াল মাদ্রিদ।  কিন্তু গত মৌসুমের দুর্দান্ত রিয়াল হঠাৎ কেন এই রকম অথৈ জলে পড়ল? অন্যান্য মানুষ যাই মনে করুক না কেন, বার্সা তারকা লিওনেল মেসি কিন্তু সবচেয়ে বেশি দুষলেন রোনালদোর খারাপ ফর্মকেই। 

সেল্টা ভিগোর বিপক্ষে রিয়াল মাদ্রিদের ড্রয়ের পর দলের বাজে পারফর্মেন্সের দায় ভার সব নিজের কাঁধে তুলে নেন জিদান।  আর দ্বিতীয় গোলটির জন্য দায়ী করা হচ্ছে মার্সেলোর ভুলকে। 

তবে লিওনেল মেসি তা মনে করেন না।  তিনি বলেন, শুধু জিদান আর মার্সেলোর কারনেই রিয়াল মাদ্রিদ হারেনি।  রিয়ালের আজকের এই অবস্থার জন্য বেশি কিছু কারন দায়ী। 
 
অফ ফর্মে আছে রোনালদো।  সে ভালো করতে পারছে না দলের জন্য।  বেনজামা যখন খেলে সেও ভালো করতে পারেনা।  মড্রিচ এখন আর আগের মত দুর্দান্ত কিছু করতে পারেনা।  সেও পরতি ফর্মের দিকে আছে। 

শুধু খেলোয়ারদের জন্যই নয়, মেসি মনে করেন রিয়াল মাদ্রিদের শক্তির দিকটাও কমে গেছে। 
 
“তারা গতবার চ্যাম্পিয়ন হয়েছে চ্যাম্পিয়নস লিগ এবং লা লিগায়।  কিন্তু এবার তাদের দলের শক্তির গভীরত্ব কমে গেছে।  তারা হামেস, মোরাতা ও পেপেকে বিক্রি করে সবচেযে ভুল করেছে।  আরো ভূল করেছে তাদের যোগ্য রিপ্লেসমেন্ট কিনতে না পেরে।  থিও হার্নান্দেজ ও সাবেলাস নিজেদের বার্নাবুতে প্রমান করারই সুযোগ পাচ্ছে না ” যোগ করেন মেসি। 

তবে সবচেয়ে বড় ভুলটা বেনজামাকে রেখে ফর্মে থাকা মোরাতাকে বিক্রি করাকেই মানছেন মেসি।  যেখানে মোরাতা চেলসিতে গিয়ে একের পর এক গোল করেই যাচ্ছে সেখানে বেনজামা মাত্র ২ গোল করেছে লা লিগায়। 

19 Views