SHARE

ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের জন্য গত সপ্তাহে ক্রিকেট অস্ট্রেলিয়া ১৪ সদস্যের যে দল দিয়েছিল, তাতে গ্লেন ম্যাক্সওয়েলের নাম ছিল না। চোটের কারণে ক্রিস লিন দল থেকে ছিটকে যাওয়ার পর অবশ্য ম্যাক্সওয়েলের ফেরার একটা সম্ভবনা তৈরি হয়েছিল। কিন্তু ম্যাক্সওয়েল নয়, লিনের বদলি হিসেবে ক্যামেরন হোয়াইটকে দলে অন্তর্ভুক্ত করেছে অস্ট্রেলিয়া।

হোয়াইট সর্বশেষ ওয়ানডে খেলেছেন প্রায় তিন বছর আগে, ২০১৫ সালের জানুয়ারিতে ত্রিদেশীয় সিরিজে ইংল্যান্ডের বিপক্ষে। সেই ইংল্যান্ডের বিপক্ষেই আবার দলে ফিরলেন ৩৪ বছর বয়সি এই ব্যাটসম্যান। ঘরোয়া ক্রিকেটে সাম্প্রতিক সময়ে তার দুর্দান্ত পারফরম্যানের প্রতিফলন এই দলে ফেরা।

চলমান বিগ ব্যাশে মেলবোর্ন রেনেগেডসের হয়ে ছয় ম্যাচে হোয়াইট করেছেন ৭৯*, ৫১, ৩, ৪৯*, ৩৫* ও ৬৮*। এর আগে ভিক্টোরিয়ার হয়ে প্রথম শ্রেণির প্রতিযোগিতা শেফিল্ড শিল্ডে দুই ম্যাচে করেন ৬৬, ১৯* ও ৮২। ঘরোয়া ওয়ানডে প্রতিযোগিতায় ৪৯.৭৫ গড়ে করেন ১৯৯ রান।

হোয়াইটের দলে ফেরা নিয়ে অস্ট্রেলিয়ার নির্বাচক প্যানেলের চেয়ারম্যান ট্রেভর হনস বলেছেন, ‘পরিসংখ্যান বলছে, ঘরোয়া ক্রিকেটে সে খুব ভালো ফর্মে আছে। সে বিগ ব্যাশে সর্বোচ্চ রান সংগ্রাহকদের একজন। সে অভিজ্ঞ, খুবই স্মার্ট ক্রিকেটার এবং ভালো ফিল্ডার। এই পর্যায়ে আমাদের যা দরকার, তার সবকিছুই ওর মধ্যে আছে।’

আগামী ১৪ জানুয়ারি মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে প্রথম ওয়ানডেতে মুখোমুখি হবে অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড।

অস্ট্রেলিয়ার ওয়ানডে দল:

স্টিভ স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, প্যাট কামিন্স, অ্যারন ফিঞ্চ, জশ হ্যাজেলউড, ট্র্যাভিস হেড, মিচেল মার্শ, টিম পাইন, ঝাই রিচার্ডসন, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, অ্যান্ড্রু টাই, ক্যামেরন হোয়াইট, অ্যাডাম জাম্পা।

24 Views