প্রচ্ছদ বিনোদন চুম্বনের আগে…

চুম্বনের আগে…

‘#মি টু’ অভিযান গ্ল্যামার জগতে একের পর এক মানুষের মুখোশ খুলছে। আর এই অভিযানকে ঘিরে ফিল্মি জগতে একের পর এক ব্যক্তি তাঁদের প্রতিক্রিয়া জানাচ্ছেন। এ ব্যাপারে এবার মুখ খুললেন বলিউডের ‘সিরিয়াল কিসার’ নামে পরিচিত নায়ক ইমরান হাশমি। এই বলিউড তারকা পর্দায় যেকোনো সাহসী এবং চুম্বন দৃশ্যের জন্য জনপ্রিয়। ইমরান ‘#মি টু’ আন্দোলনকে সমর্থন করে তাঁর প্রতিক্রিয়া জানিয়েছেন।

ইমরান হাশমিইমরান হাশমি

অভিনেত্রী তনুশ্রী দত্তর সঙ্গে ইমরান ‘আশিক বানায়া’ ছবিতে কাজ করেন। আর এই ছবির মাধ্যমে তনুশ্রীর সঙ্গে তাঁর পরিচয়। ইমরান হাশমি বলেন, তাঁর প্রযোজনা সংস্থা কোনোভাবেই এ ধরনের ঘটনাকে সমর্থন করে না। চুম্বনের দৃশ্য নিয়ে ইমরান বলেন, ‘কোনো চুম্বন অথবা অন্তরঙ্গ নাচের দৃশ্য শুট করার আগে আমরা একে অপরের (নায়ক-নায়িকা) সঙ্গে অনেকটা সময় কাটাই। আর আমরা প্রচুর কথা বলি। যখন দুজনের মনে হয় এই দৃশ্যের জন্য আমরা মানসিকভাবে পুরোপুরি প্রস্তুত, তখন সেই দৃশ্যটা করি। ছবির নায়িকার যদি কোনো বিষয়ে অস্বস্তি বা আপত্তি থাকে, তাহলে আমরা সেই দৃশ্য শুট করি না। এ ধরনের হেনস্তার ঘটনার প্রতি আইনি ব্যবস্থা নেওয়া প্রয়োজন। আর একটি কমিটিও গঠন করা উচিত।’

ইমরান হাশমিইমরান হাশমি

বলিউডে ‘#মি টু’ সাইক্লোন শুরু হয়েছে দিন কয়েক আগে। বলিউড অভিনেত্রী ও সাবেক ভারত সুন্দরী বলিউডের কিছু মানুষের মুখোশ টেনে ছিঁড়ে দেন। নানা পাটেকারের মতো অভিনেতার বিরুদ্ধে আওয়াজ তুলতে এতটুকু ভয় পাননি তনুশ্রী। ১০ বছর আগে ‘হর্ন ওকে প্লিজ’ ছবির সেটে তিনি যৌন হেনস্তার শিকার হয়েছিলেন। আর ঘটনাটি নানা পাটেকার ঘটিয়েছেন বলে তনুশ্রীর অভিযোগ। তনুশ্রীর আওয়াজকে আরও জোরদার করতে ধীরে ধীরে শামিল হচ্ছে একাধিক আওয়াজ। আরও নির্যাতিতা তাঁদের সঙ্গে হওয়া অন্যায়ের বিরুদ্ধে আজ প্রতিবাদ করছেন। তাই আজ অলোক নাথ, রজত কাপুর, পীযূষ মিশ্র, সুভাষ ঘাই, সুভাষ কাপুর, সাজিদ খান, অনু মালিক, অভিজিৎ, চেতন ভগত, কৈলাস খেরের মতো মানুষদের আসল চেহারা প্রকাশ্যে এসেছে। এমনকি অমিতাভ বচ্চন ও সালমান খানের মতো সুপারস্টারের দিকেও আঙুল উঠেছে।