SHARE

স্প্যানিশ লা লিগায় আরও একটি হতাশার রাত কাটাল রিয়াল মাদ্রিদ। চেনা মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে সবশেষ সেল্টা ভিগোর বিপক্ষে ড্রয়ে লিগ শিরোপার দৌঁড়ে এক প্রকার ছিটকে পড়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

সেল্টার বিপক্ষে ড্রয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা বার্সেলোনার সঙ্গে রিয়ালের পয়েন্ট ব্যবধান দাঁড়িয়েছে ১৬তে। ১৮ ম্যাচ শেষে ৪৮ পয়েন্ট নিয়ে শিরোপার দৌড়ে সবার আগে কাতালান ক্লাবটি। এক ম্যাচ কম খেলে ৩২ পয়েন্ট নিয়ে রিয়ালের লিগ শিরোপা ধরে রাখা অনেকটাই কঠিন হয়ে পড়েছে। বার্সার সঙ্গে ব্যবধান কমানোর জন্য নিজেদের সবশেষ ম্যাচগুলোতে জয়ের প্রয়োজন ছিল রিয়ালের। কিন্তু লিগে বার্সার বিপক্ষে ক্লাসিকোতে হারের পর এবার ঘরের মাঠে সেল্টার বিপক্ষেও পয়েন্ট হারাল জিনেদিন জিদানের দলটি।

গতবার স্প্যানিশ সুপার কাপে রিয়াল মাদ্রিদের বিপক্ষে হেরে শিরোপা হাতছাড়া করেছিল বার্সা। মৌসুমের মাঝপথে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের সঙ্গে ১৬ পয়েন্টের ব্যবধানের কথা তখন হয়তো কল্পনাতেও আসেনি বার্সা শুভাকাঙ্খিদের। তবে মৌসুমের শুরু থেকেই কাতালান ক্লাবটির ধারাবাহিকতা আর রিয়ালের হোঁচটে এখন এমন দৃশ্য দেখতে হয়েছে ভক্তদের।

নিজেদের বাজে পারফরম্যান্সে শুধু বার্সা নয় অন্যদের সঙ্গেও পয়েন্ট ব্যবধানে বেশ ফারাক রয়েছে রিয়ালের। টেবিলের দ্বিতীয় স্থানে থাকা অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে ৭ পয়েন্ট ব্যবধান রয়েছে তাদের। এছাড়া তৃতীয় স্থানে থাকা ভ্যালেন্সিয়ার চেয়ে ৫ পয়েন্টে পিছিয়ে আছে রিয়াল মাদ্রিদ। তাই লিগ শিরোপার আশা বাঁচিয়ে রাখতে হলে নিজেদের নাটকীয় পারফরম্যান্সের সঙ্গে অন্যদের দিকেও তাকিয়ে থাকতে হবে রিয়ালকে।

35 Views