প্রচ্ছদ সারাদেশ রাজশাহী বিভাগ মুক্তিযোদ্ধা কোটা বহাল রাখার দাবিতে পাবনায়  মানববন্ধন ও পথসভা অনুষ্ঠিত

মুক্তিযোদ্ধা কোটা বহাল রাখার দাবিতে পাবনায়  মানববন্ধন ও পথসভা অনুষ্ঠিত

আর কে আকাশ, পাবনা প্রতিনিধি: পাবনায় সরকারি চাকরিসহ সকল ক্ষেত্রে ৩০% মুক্তিযোদ্ধা কোটা বহাল রাখার দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড পাবনা জেলা শাখা। মঙ্গলবার বেলা ১১টায় পাবনা প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন ও পথসভা অনুষ্ঠিত হয়।
মানববন্ধন চলাকালীন সময়ে মুক্তিযোদ্ধা মঞ্চ পাবনার মুখপত্র ইঞ্জি. রুহুল আমিনের সভাপতিত্বে বক্তব্য দেন, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড পাবনা জেলা শাখার আহ্বায়ক লুৎফর বারি, সদস্য সচিব জহরুল হক প্রিন্স, পাবিপ্রবি শাখার সভাপতি ফয়সাল ইসলাম, আমরা মুক্তিযোদ্ধার সন্তান পাবনা জেলা শাখার সহ-সভাপতি আশরাফুল ইসলাম, শেখ রাসেল, সাধারণ সম্পাদক বেলাল হোসেন রনি, আবুল বাশার, মুজিবুর রহমান খান, হাসান কাওসার প্রমূখ।
মুক্তিযোদ্ধা মঞ্চ পাবনার মুখপত্র ইঞ্জি. রুহুল আমিন গণমাধ্যমকর্মীদের বলেন, ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা বহাল রাখা ছাড়াও তাঁদের অন্য দাবিগুলো হলো মুক্তিযোদ্ধা পরিবারের সাংবিধানিক অধিকার প্রতিষ্ঠা এবং মুক্তিযোদ্ধা পরিবারের জন্য সুরক্ষা আইন, রাজাকারের সন্তানদের সরকারি চাকরিতে নিয়োগ না দেওয়া ও তাদের সম্পত্তি বাজেয়াপ্ত করা।
কোটা বহাল রাখার দাবি জানিয়ে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের নেতৃবৃন্দ বলেন, মুক্তিযোদ্ধাদের সঠিক মূল্যায়ন এবং শহীদ মুক্তিযোদ্ধাদের ইতিহাস পরবর্তী প্রজন্মের কাছে ধরে রাখার জন্য কোটা ব্যবস্থা পুনর্বহাল করতে হবে। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ প্রয়োজন।
পথসভায় নেতৃবৃন্দ আরও বলেন, আমাদের দাবি না মানা পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো। এসময় ৩০% মুক্তিযোদ্ধা কোটা বহাল রাখার দাবি না মানা পর্যন্ত সড়ক অবরোধসহ আগামীতে আরও কঠোর কর্মসূচী দেয়ার ঘোষণা দেয়া হয়।