প্রচ্ছদ আজকের সেরা সংবাদ ২১ আগস্ট মামলায় ন্যায়বিচার চায় আ.লীগ : ওবায়দুল কাদের

২১ আগস্ট মামলায় ন্যায়বিচার চায় আ.লীগ : ওবায়দুল কাদের

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলায় ন্যায়বিচার প্রত্যাশা করে আওয়ামী লীগ। এ কথা জানিয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, রায়কে ঘিরে বিএনপি কোনো নাশকতা-সহিংসতা করার চেষ্টা করলে কোনো ছাড় দেওয়া হবে না। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কঠোর ব্যবস্থা নেবে।

আজ মঙ্গলবার সকালে রাজধানীর মানিক মিয়া এভিনিউয়ে একটি বেসরকারি কোম্পানির বাস সার্ভিস উদ্বোধনকালে এ কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ওবায়দুল কাদের বলেন, ‘সবাই জানে এটার মাস্টারমাইন্ড হচ্ছে হাওয়া ভবন এবং তারেক জিয়া। এখন সত্যকে আড়াল করে লাভ নেই। তারপরও রায়ের আগে আমরা এ ব্যাপারে ও রকম মন্তব্য করতে চাই না। কিন্তু ন্যায়বিচার যেন আমরা পাই এবং আমরা ন্যায়বিচার প্রত্যাশা করি আদালতের কাছে।’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি এটাকে নিয়ে যদি কোনো সমস্যা তৈরি করতে যায় বা যদি সহিংসতা বা নাশকতা করতে চায়, তাহলে কোনো প্রকার ছাড় দেওয়া হবে না। আইন প্রয়োগকারী সংস্থা কঠোর অবস্থানে আছে।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, আন্দোলনের নামে বিএনপি বড় ধরনের নাশকতার পরিকল্পনা করছে। কিন্তু ২০১৪ সালের মতো আর কিছু করা সম্ভব হবে না। জনগণ তাদের সেই অপচেষ্টা রূখে দেবে।

পাঁচ দফার ভিত্তিতে জাতীয় ঐক্য প্রক্রিয়াকে ‘পাঁচমিশালি জাতীয় ঐক্য’ আখ্যা দিয়ে কাদের বলেন, জাতীয় ঐক্যের প্রচেষ্টা সফল হবে না। ভাঙনপ্রবণ এই জাতীয় ঐক্য জনতার কাছে আবেদনহীন।