SHARE

ঢাকা শহরে কর্মদিবসে কোনো শোভাযাত্রা করা যাবে না বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নগর ভবনে রোববার দুপুরে ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের ১০ম সভায় একথা জানান ওবায়দুল কাদের।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের সভায় সভাপতিত্ব করেন। যান চলাচল ব্যহতকারী কর্মসূচি শুধু ছুটির দিনে করা যাবে বলে জানান মন্ত্রী। যানজটকে ঢাকা মহানগরীর মূল সমস্যা উল্লেখ করে বৈঠকে জানানো হয় আগামী এক বছর ঢাকায় রাজনৈতিক কর্মসূচির পরিমাণ বাড়বে। আর এ কারণে জনদুর্ভোগ যেন সহনীয় মাত্রায় থাকে সেজন্য সপ্তাহের কর্মদিবসে যান চলাচল ব্যাহত করে এমন কর্মসূচি পালন করতে দেওয়া হবে না। রাজধানীর যানজট নিরসনে ডিটিসিএর নেওয়া প্রকল্পগুলোর অগ্রগতি নিয়েও আলোচনা হয় সভায়।

সভায় কাদের বলেন, ‘সরকারি-বেসরকারি, রাজনৈতিক দল, সামাজিক সংগঠন, সাংস্কৃতিক সংগঠন—কোনো প্রকার সভা-সমাবেশ রাস্তা বন্ধ করে করা যাবে না—এক। দুই হচ্ছে, যানজট যাতে কমানো যায় সেই লক্ষ্যে সভা-সমাবেশ-র‍্যালি এগুলো শুক্র-শনিবারে করতে হবে। তো এই সিদ্ধান্তটা কি আমরা নিতে পারি না? সবাই কি একমত হতে পারি না আমরা, এ ব্যাপারে? কারো আপত্তি আছে? তাইলে ঠিক আছে আমরা এটাই সিদ্ধান্ত নিলাম। আজকের মূল সিদ্ধান্ত এটা।’

24 Views