SHARE

২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন ভোটারবিহীন ছিল না জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগ নয়, বাংলাদেশে ভোটারবিহীন নির্বাচন করেছিল ‘৮৮ সালে এরশাদ ও ‘৯৬ সালে খালেদা জিয়া। তাদের কেউ বেশি দিন টিকে থাকতে পারেনি।

শনিবার দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভায় প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, ৫ জানুয়ারির নির্বাচনে জনগণ ভোট দিয়েছিল বলেই আওয়ামী লীগ সরকার গঠন করেছে এবং ক্ষমতার মেয়াদ পূর্ণ করতে পেরেছে।

তিনি বলেন, বিএনপি অস্ত্রের মুখে ক্ষমতায় এসেছে। বিএনপি প্রতিষ্ঠাতা তৎকালীন প্রেসিডেন্ট সায়েমকে অস্ত্রের মুখে অসুস্থ বানিয়ে নিজে প্রেসিডেন্ট হওয়ার ঘোষণা দিয়েছেন। জোর করে ঘোষণা দিয়ে তিনি প্রেসিডেন্ট হয়েছেন। জোর করে ঘোষণা দিয়ে প্রেসিডেন্ট হন আইয়ুব খান, এরপর জিয়া, এরপর এরশাদ।

শেখ হাসিনা বলেন, ৫ জানুয়ারির নির্বাচন ভোটারবিহীন ছিল বলে খালেদা জিয়া মিথ্যাচার করছেন। খালেদা জিয়া দেশে নির্বাচন চায় না। নির্বাচন ঠেকাতে তিনি আগুন দিয়ে, বোমা মেরে মানুষ হত্যার খেলায় মেতে উঠেছিলেন।

প্রধানমন্ত্রী বলেন, জিয়াউর রহমান আমার বাবা, মা, ভাই সবাইকে হত্যা করে ক্ষমতা স্থায়ী করেছে। তার মতো খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমান আমাকে হত্যার চেষ্টা করে ক্ষমতা স্থায়ী করতে চেয়েছিল। তারা বোমা হামলা চালিয়ে আমাকে হত্যার চেষ্টা করেছে।

35 Views