প্রচ্ছদ রাজনীতি বিএনপির জনসভায় প্রধান অতিথি খালেদা জিয়া!

বিএনপির জনসভায় প্রধান অতিথি খালেদা জিয়া!

শিরোনাম পড়ে চমকে যেতে পারেন। যারা নিয়মিত খবরের মধ্যে থাকেন না তারা মনে করবেন বেগম খালেদা জিয়ার বোধ হয় মুক্তি হয়েছে। কারণ, বিএনপির আজকের জনসভার প্রধান অতিথি দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নাম।

বড় ব্যানারে প্রধান অতিথির পরই লেখা প্রধান বক্তার নাম। প্রধান বক্তা হিসেবে আছেন দলটির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। এরপর রয়েছেন জনসভার সভাপতি- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর৷

‘প্রধান অতিথি হিসেবে বেগম খালেদার নাম কেন’ জানতে চাইলে বিএনপি নেতারা বলছেন, বেগম খালেদা জিয়া কারাগারে থাকলেও তিনি আমাদের হৃদয়ে আছেন, দেশের মানুষের মনে, ঘরে ঘরে তিনি আছেন। তাই আমরা মনে করি বেগম খালেদা জিয়া আমাদের মঞ্চেই আছেন।

গতকাল বহুল প্রতীক্ষিত সোহরাওয়ার্দী উদ্যানে জনসভার অনুমতি পেয়েছে বিএনপি। ডিএমপির অনুমতি পাওয়ার পর থেকে সভাস্থল প্রস্তুতি শুরু করে দলটি৷

সমাবেশের অনুমতি ২টা থেকে হলেও রোববার সকাল ১০টা থেকে রাজধানী ও তার আশপাশের বিভিন্ন জায়গা থেকে মিছিল নিয়ে সমাবেশে আসতে শুরু করে নেতাকর্মীরা।

জনসভায় আইনশৃঙ্খলা বাহিনী রয়েছে সতর্ক অবস্থায়। বসানো হয়েছে পুলিশ কন্ট্রোলরুম। সোহরাওয়ার্দীর ফটকগুলোতে রয়েছে বিশেষ নিরাপত্তা চৌকি।

দুপুর ২টা থেকে আনুষ্ঠানিক জনসভা শুরু হবে। জনসভা থেকে আগামী নির্বাচন বিষয়ে সরকারের কাছে নতুন প্রস্তাব দেয়া হবে বলে জানা গেছে বিএনপির বিভিন্ন নেতার বক্তব্যে।