প্রচ্ছদ আর্ন্তজাতিক পশ্চিমবঙ্গে ছেলেধরা গুজবে চার নারীকে প্রকাশ্যে নগ্ন

পশ্চিমবঙ্গে ছেলেধরা গুজবে চার নারীকে প্রকাশ্যে নগ্ন

ভারতে গো-রক্ষার নামে ও ছেলেধরা গুজবে নির্মম গণপিটুনির ঘটনা কোনভাবেই নিয়ন্ত্রণ করা যাচ্ছে না। সম্প্রতি দেশটির আদালত এ ধরণের ঘটনা নিয়ন্ত্রণের জন্য রাজ্য সরকারদের নির্দেশ দিলেও প্রায় নিয়মিতভাবেই এ ধরণের ঘটনা ঘটে চলেছে দেশটিতে। সোমবার ছেলেধরা গুজবে পশ্চিমবঙ্গের জলপাইগুড়ির ধূপগুড়ি ব্লকের ডাউকিমারী গ্রামে চার নারীকে বেধড়ক পিটিয়েছে স্থানীয় লোকজন। এর মধ্যে দু’জনকে আবার প্রকাশ্যে বিবস্ত্রও করা হয়েছে। খবর এইসময় ও এনডিটিভি’র।

ধূপগুড়ি থানার আইসি সঞ্জয় দত্ত জানিয়েছেন, উন্মত্ত জনতার হাত থেকে চার নারীকে উদ্ধার করা হয়েছে। তবে, সোমবার রাত পর্যন্ত এই ঘটনায় কেউ গ্রেপ্তার হয়নি।

ভারতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া গুজবের জেরে ইতিমধ্যেই একাধিক গণপিটুনিতে মৃত্যুর ঘটনা ঘটেছে। পুরো দেশজুড়েই এমনটা ঘটে চলেছে।

পুলিশ সূত্রে খবর, আক্রান্তদের মধ্যে তিন মহিলারাই বাড়ি ধূপগুড়িতে। পুলিশ খোঁজ নিয়ে জানতে পারেন, ওই গ্রামে এক মাইক্রো ফিন্যান্স কোম্পানির অফিসে গিয়েছিলেন দুই মহিলা। আর এক মহিলা গিয়েছিলেন আত্মীয়ের বাড়ি। অন্যজন গিয়েছিলেন শাড়ি বেচতে।

পুলিশের তদন্ত অনুসারে, গ্রামের বাজারের সামনে কয়েক জন ওই চার নারীকে দেখে ছেলেধরার গুজব রটিয়ে দেয়। তারপরেই আশপাশের লোকজন ওই চার মহিলাকে মারধর শুরু করে। স্থানীয় একটি ক্লাবে নিয়ে গিয়েও চলে নিগ্রহ। সেসময় দুই মহিলাকে নগ্ন করেও পেটানো হয়েছে বলে অভিযোগ।

এর মধ্যেই ঘটনার খবর যায় থানায়। তখন পুলিশ এসে লাঠিচার্জ করে মারমুখী জনতাকে ছত্রভঙ্গ করে দেয়। এরপর চার মহিলাকে সেখান থেকে উদ্ধার করে, বাড়িতে পৌঁছে দেওয়া হয়।