প্রচ্ছদ খেলাধুলা প্রথমার্ধে এগিয়ে বেলজিয়াম

প্রথমার্ধে এগিয়ে বেলজিয়াম

রাশিয়া বিশ্বকাপের তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচের প্রথমার্ধে ইংল্যান্ডের বিপক্ষে ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে গেছে বেলজিয়াম। তবে ম্যাচে আধিপত্য বজায় ছিল ইংল্যান্ডের। বল দখলে এগিয়ে ছিল ইংলিশরা। ৫৬ভাগ সময় বল দখলে ছিল তাদের। বিপরীতে ৪৪ভাগ সময় বল নিয়ন্ত্রণে রেখেছে লুকাকুরা।

এদিন ম্যাচের শুরুতেই ইংল্যান্ডের বিপক্ষে গিয়ে যায় ইডেন হ্যাজার্ডরা। মাত্র ৪ মিনিটের মাথায় ইংল্যান্ডের জালে গোল করেন মুনিয়ের। এরপর দুই দলই বেশ কয়েকবার গোল করার সুযোগ তৈরি করে তবে গোল করতে পারেনি।

এর আগে ২৮ জুন কালিনিনগ্রাদে ‘জি’ গ্রুপের ম্যাচে দেখা হয়েছিল ইংল্যান্ড ও বেলজিয়ামের। সে ম্যাচে বেলজিয়াম ১-০ গোলে জিতে যায়। সে হিসাব কষে বিশ্বকাপে অন্তত তৃতীয় হওয়ার সান্ত্বনা নিয়েই দেশে ফিরতে চান বেলজিয়ান ডিফেন্ডার টমাস মুনিয়ে।

বেলজিয়াম একাদশ 
থিবাত কর্তোয়া (গোলরক্ষক), ভিনসেন্ট কম্পানি, ইয়ান ভার্টোঙ্গেন, টবি অ্যালডারউইয়ারল্ড, অ্যাক্সেল উইটজেল, কেভিন ডি ব্রুয়েন, টাইলিমান্স, মিউনিয়ার, রোমেলু লুকাকু, ইডেন হ্যাজার্ড ও নাসের চ্যাডলি।

ইংল্যান্ড একাদশ 
জর্ডান পিকফোর্ড (গোলরক্ষক), রোজ, জন স্টোনস, হ্যারি ম্যাগুইরে, কেইরান ট্রিপার, ফিল জোনস, ফাবিয়েন ডেলফ, এরিক ডায়ার, লফটাস-চেক, হ্যারি কেইন (অধিনায়ক), রাহিম স্টার্লিং।