প্রচ্ছদ খেলাধুলা আর্জেন্টিনার কোচ হচ্ছেন গার্দিওলা?

আর্জেন্টিনার কোচ হচ্ছেন গার্দিওলা?

হোর্হে সাম্পাওলি দায়িত্ব ছেড়ে দিলে কিংবা তাকে বরখাস্ত করা হলে আর্জেন্টিনার কোচ কে হচ্ছেন তা নিয়ে জোর গুঞ্জন শুরু হয়েছে। সাম্পাওলির জায়গায় সিমিওনে, গ্যালার্দো ও গ্যারেচার নাম উচ্চারিত হচ্ছে। সম্প্রতি এ তালিকায় যুক্ত হয়েছে ম্যানচেস্টার সিটি কোচ পেপ গার্দিওলার নামও।

বিভিন্ন প্রতিবেদন অনুযায়ী, আর্জেন্টিনার ফুটবল সংস্থা সাম্পাওলির জায়গা গার্দিওলাকে প্রস্তাব দেয়ার বিষয়টি যাচাই করছে বলে জানা গেছে। তাকে ২০২২ সাল পর্যন্ত বার্ষিক ১২ মিলিয়ন ডলার বেতনে চুক্তিবদ্ধ করতে চায় আর্জেন্টিনা।

তবে সাম্পাওলিকে বরখাস্ত করা নিয়েও আছে ঝামেলা। বিশ্বকাপ থেকে আর্জেন্টিনার বিদায়ের পর তিনি জানিয়ে দিয়েছেন, নিজে থেকে দায়িত্ব ছাড়ছেন না। আর তাকে বরখাস্ত করতে হলে বেশ বড় অঙ্কের অর্থ দিতে হবে আর্জেন্টিনার ফুটবল সংস্থাকে।

গার্দিওলা নিজে থেকেও একবার আর্জেন্টিনার কোচ হতে আগ্রহ প্রকাশ করেছিলেন। লিওনেল মেসিকেও বার্সেলোনাতে পেয়েছিলেন। তার বর্তমান ক্লাবে সার্জিও আগুয়েরো ও নিকোলাস ওতামেন্ডিসহ আর্জেন্টিনার বেশ কয়েকজন খেলোয়াড় আছেন।

গার্দিওয়ালার পক্ষ থেকেও ঝামেলা আছে। তিনি সম্প্রতি সিটির সঙ্গে ২০২১ সাল পর্যন্ত চুক্তি নবায়ন করেছেন। এত তাড়াতাড়ি তিনি ক্লাব ছাড়বেন বলেও মনে হচ্ছে না।