প্রচ্ছদ খেলাধুলা কলম্বিয়ার ফুটবলারদের হত্যার হুমকি

কলম্বিয়ার ফুটবলারদের হত্যার হুমকি

রাশিয়া বিশ্বকাপের প্রতিটি ম্যাচেই চলছে হাড্ডাহাড্ডি লড়াই। কোয়ার্টার ফাইনালে শুক্রবার বাংলাদেশ সময় রাত ৮টাই মুখোমুখি হচ্ছে ফ্রান্স ও উরুগুয়ে। আর ম্যাচ মাঠে গড়ানোর আগে দক্ষিণ আমেরিকার দেশ উরুগুয়ের প্রতি ভালবাসার বহিঃপ্রকাশ ঘটালেন ফরাসি তারকা আঁতোয়া গ্রিজমান।

ফিফার ওয়েবসাইটকে দেওয়া এক সাক্ষাৎকারে গ্রিজম্যান বলেন, উরুগুয়ে আমার দ্বিতীয় দেশ। এ সময় তিনি আরও বলেন, এটা এমন এক জাতি যাদের আমি ভালোবাসি এবং সেখানে আমার অনেক বন্ধু আছে। উরুগুয়ের বিপক্ষে দারুণ এক ম্যাচ হবে, সেখানে আবেগী এক অভিজ্ঞতা হবে।

স্প্যানিশ ক্লাব রিয়াল সোসিয়েদাদে খেলার সময় ক্লাবটির উরুগুইয়ান কোচ মার্টিন লাসার্তের অধীনেই পরিণত এক ফুটবলার হয়ে গড়ে উঠেছেন। সেই কোচের হাত ধরেই স্প্যানিশ ফুটবলে প্রতিষ্ঠিত হয়েছেন এই ফরাসি ফরোয়ার্ড। এরপর সান সেবাস্তিয়ানে প্রিয় বন্ধু কার্লোস বুয়েনার সাথে প্রথম পরিচয় ও তার হাত ধরেই লাতিন আমেরিকার ঐতিহ্যবাহী পানীয় ও সঙ্গী খুঁজে পাওয়া গ্রিজম্যানের।

পরবর্তীতে গ্রিজম্যানের অ্যাতলেটিকোতে পাড়ি দেওয়ার পেছনে যার ভূমিকা রয়েছে সেই দিয়েগো গোডিনও একজন উরুগুইয়ান। যিনি পরে গ্রিজম্যানের মেয়ের ধর্মপিতা হন। ফলে উরুগুয়ের প্রতি গ্রিজম্যানের ভালোবাসার কারণ সহজেই অনুমেয়।