প্রধান বিচারপতির ছুটি : দ্বায়িত্ব পালন করবেন আবদুল ওহহাব মিঞা

বর্ধিত ছুটি অনুযায়ী আগামী ২রা নভেম্বর থেকে ১০ই নভেম্বর পর্যন্ত দেশে থাকবেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। এই সময়ে কাজে যোগ না দেয়া পর্যন্ত মো. আবদুল ওহহাব মিঞাকেই প্রধান বিচারপতির দায়িত্ব দেয়া হয়েছে। বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার বিদেশ যাওয়া সংক্রান্ত সরকারি আদেশের প্রেক্ষিতে আজ বৃহস্পতিবার দুপুরে এমনই প্রজ্ঞাপন জারি করা হয় আইন মন্ত্রণালয় থেকে।
এ প্রজ্ঞাপনে বলা আছে, ‘গণপ্রজাততন্ত্রী বাংলাদেশের মাননীয় রাষ্ট্রপতি সংবিধানের ৯৭ অনুচ্ছেদ অনুযায়ী বাংলাদেশের মাননীয় প্রধান বিচারপতি জনাব সুরেন্দ্র কুমার সিনহা- এর বর্ধিত ছুটিতে বিদেশে অবস্থানকালীন সময়ে আগামী ২ নভেম্বর ২০১৭ তারিখ হতে ১০ নভেম্বর ২০১৭ খ্রি. তারিখ পর্যন্ত, অথবা মহোদয় পুনরায় স্বীয় কার্যভার গ্রহণ না করা পর্যন্ত বাংলাদেশ সুপ্রিম কোর্ট, আপিল বিভাগের কর্মে প্রবীণতম বিচারক মাননীয় বিচারপতি জনাব মো. আবদুল ওয়াহহাব মিঞাকে বাংলাদেশের মাননীয় প্রধান বিচারপতির কার্যভার পালনের দায়িত্ব প্রদান করেছেন।’
উল্লেখ্য, বুধবার রাতে প্রেসিডেন্ট মো. আবদুল হামিদ এবং দুপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আইনমন্ত্রী আনিসুল হক প্রধান বিচারপতি এস কে সিনহার অস্ট্রেলিয়া যাওয়ার বিষয়ে জিও (গভর্নমেন্ট অর্ডার) জারির ফাইলে সই করেন।