জঙ্গি দমনে আঞ্চলিক প্ল্যাটফর্ম গড়তে হবে

বাংলাদেশ পুলিশের এআইজি (ইন্টেলিজেন্স অ্যান্ড স্পেশাল অ্যাফেয়ার্স) মো. মনিরুজ্জামান বলেছেন, জঙ্গিবাদ দমনে আঞ্চলিক প্ল্যাটফর্ম গড়ে তুলতে হবে। এজন্য সবাইকে একযোগে কাজ করার কোনো বিকল্প নেই।

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টের কাউন্টার টেররিজম অ্যান্ড কাউন্টারিং ভায়োলেন্স আয়োজিত ২ দিনব্যাপী ওয়ার্কশপে মঙ্গলবার তিনি এ কথা বলেন। পুলিশ সদর দপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, যুক্তরাষ্ট্রের স্টেট ডিপার্টমেন্টের কাউন্টার টেররিজম অ্যান্ড কাউন্টারিং এ ওয়ার্কশপের আয়োজন করে। বাংলাদেশ পুলিশের প্রতিনিধি হিসেবে এআইজি মো. মনিরুজ্জামান ওয়ার্কশপে বক্তব্য রাখেন।

তিনি বলেন, ‘বাংলাদেশ এবং আঞ্চলিক প্রেক্ষাপটে জঙ্গিবাদের অবস্থান তুলে ধরতে হবে। সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে একটি আঞ্চলিক প্ল্যাটফর্ম গড়ে তুলতে হবে।’ এ সময় ওয়ার্কশপে বিভিন্ন দেশের প্রতিনিধিরা তার এ প্রস্তাবের প্রশংসা করেন।

মার্কিন যুক্তরাষ্ট্র ছাড়াও অস্ট্রেলিয়া, বাংলাদেশ, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, ব্রুনাই, ফিলিপাইন, থাইল্যান্ড, যুক্তরাজ্য এবং  ইন্টারপোলের কর্মকর্তারা ওয়ার্কশপে অংশ নেন।