রাজধানীজুড়ে বৃষ্টি, চলবে সারাদিন

রাজধানীতে সকাল থেকেই মেঘের আড়ালে ছিলো সূর্যের লুকোচুরি। তবে প্রহর গড়াতেই শুরু হয়েছে অঝোর ধারা। এরইমধ্যে রাজধানীর অনেক এলাকায় রাস্তায় পানি জমে জলাবদ্ধতা তৈরি হতে দেখা গেছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, মৌসুমি বায়ুর সক্রিয়তার কারণে শুক্রবারের মতো শনিবারও সারাদিন থেমে থেমে বৃষ্টি হবে। তবে রোববার থেকে কমে যাবে বৃষ্টিপাত। সকাল থেকে ঢাকায় সামান্য বৃষ্টিপাত হলেও দুপুর সোয়া একটার দিকে বৃষ্টির তেজ বেড়েছে।

শুক্রবার (২৯ সেপ্টেম্বর) ফেনীতে সবচেয়ে বেশি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

দুপুরে গুলশান এলাকায় মুষলধারে বৃষ্টিপাত হয়েছে। বৃষ্টির কারণে রাস্তা অনেকটাই ফাঁকা হয়ে গেছে। তবে রিকশাচালক এবং কিছু নিম্নআয়ের মানুষ নিজ নিজ কাজে রয়েছেন। তাদেরকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। বিশেষ করে গণপরিবহনে উঠতে গিয়ে বৃষ্টিতে ভিজে একাকার হতে হচ্ছে।

ঢাকেশ্বরী রোড, আজিমপুর রোড, চাঁনখারপুল এলাকার দুপুর ১টার দিকে বৃষ্টিতে ভোগান্তিতে পড়েন সাধারণ মানুষ। এদিকে মন্দির ও আশপাশ এলাকায় বৃষ্টিতে বিপাকে পড়েছেন বিজয়া দশমী পালন করতে আসা ভক্তরা।

বৃষ্টিতে ব্যাঘাত ঘটেছে হিন্দু ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজার প্রতিমা বিসর্জনের পালা। রাজধানীর সদরঘাটের ওয়াইজ ঘাটের প্রতিমা বিসর্জনের জন্য প্যান্ডেল তৈরি করার কাজ বিলম্বিত হচ্ছে। তবে এরইমধ্যে নিরাপত্তা দেওয়ার উদ্দেশ্যে পুলিশ, র‌্যাব, ফায়ার সার্ভিস ও নৌ পুলিশের টিম উপস্থিত হয়েছে।

পুলিশ সূত্র জানিয়েছে, বেলা ৩টার পর প্রতিমা বিসর্জনের কাজ শুরু হবে। আগে ভাগে যারা উপস্থিত হয়েছেন তাদেরকে বৃষ্টির জন্য নিরাপদ স্থানে আশ্রয় নিতে দেখা গেছে।