প্রচ্ছদ আজকের সেরা সংবাদ হলে হলে ভোটারদের দীর্ঘ ডামি লাইন

হলে হলে ভোটারদের দীর্ঘ ডামি লাইন

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রসংসদ নির্বাচনে হলে হলে ভোটারের ডামি লাইন তৈরী করে রাখা হয়েছে। শিক্ষার্থীদের ভোট দেয়া ঠেকাতে ক্ষমতাসীন দলের ছাত্রসংগঠন ছাত্রলীগ এই পরিস্থিতির সৃষ্টি করে রেখেছে বলে অভিযোগ করেছেন সাধারণ শিক্ষার্থী ও প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা।

প্রায় প্রতিটি হলেই এই অবস্থা বিরাজ করছে। শিক্ষার্থীদের অভিযোগ, দীর্ঘ লাইন থাকলেও তা সামনের দিকে এগুচ্ছে না।

বিভিন্ন হলে গিয়ে দেখা যায়, ভোটারদের দীর্ঘ লাইন। এ লাইন হলের গেটের বাইরের রাস্তা পর্যন্ত ছড়িয়ে পড়েছে। একটু পরপরই ঝটলা বাধছে। সাধারণ ভোটারদের অভিযোগ, সকাল থেকে দাঁড়িয়ে থাকলেও লাইন শেষ হচ্ছে না।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, জিয়াউর রহমান হল, বিজয় ৭১ হল, মাস্টার দা’ সূর্যসেন হলসহ বেশ ককেয়কটি হলে একইচিত্র দেখা গেছে। বঙ্গবন্ধু হলে মোট ভোটার ১৭৯৯। বেলা ১১টা পর্যন্ত এখানে ভোট কাস্ট হয়েছে ৪০০। অনেক শিক্ষার্থী দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে থেকে আক্ষেপ করছেন। আদৌ তারা ভোট দিতে পারেেবন কিনা তা নিয়েও তাদের শঙ্কা তৈরী হয়েছে। অভিযোগ রয়েছে, শিক্ষার্থীদের ছদ্মবেশে অনেক বহিরাগতরাও লাইনে অবস্থান করছেন। এছাড়া চেকিং, শৃঙ্খলারক্ষার দায়িত্ব পালন করছেন ছাত্রলীগ নেতকাকর্মীরা। সেখানে কোন স্বেচ্ছাসেবক কাজ করতে পারছেন না।

বঙ্গবন্ধু হলের একজন শিক্ষার্থী বলেন, আমি সকাল থেকেই লাইনে দাঁড়িয়ে আছি। কিন্তু সামনে এগোতে পারছি না। শুরু থেকে যাদের লাইনে দেখেছিলাম, এখনও তারাই দাঁড়িয়ে আছেন। ভোট দিতে পারবো কিনা জানিনা।

তবে এক্ষেত্রে ব্যতিক্রম জসিম উদ্দিন হল। এ হলের শিক্ষার্থীরা নির্বিঘেœ ভোট দিতে পারছেন।

এদিকে সাধারণ শিক্ষার্থী পরিষদ, ছাত্রদল, প্রগতিশীল ছাত্রজোট ও স্বতন্ত্র প্যানেলের প্রার্থীরাও একই ধরণের অভিযোগ করেছেন। ছাত্রদলের ভিপি প্রার্থী মোস্তাফিজুর রহমান বলেন, কয়েকটি হলে কৃত্রিম জ্যাম তৈরী করে রাখা হয়েছে। ছাত্রলীগই এই জ্যাম তৈরী করেছে। এছাড়া বহিরাগতরাও এই ভোটদানে অংশ নিচ্ছে।

এ ব্যাপারে বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান হলের রিটার্নিং কর্মকর্তা ও প্রাধ্যক্ষ এসএম মফিজুর রহমান বলেন, বাকি সময়ের মধ্যে ভোট সম্পন্ন করতে পারবো। আমরা লাইনের র‌্যান্ডম চেক করছি, কাউকে এমন পায়নি।