প্রচ্ছদ সারাদেশ রাজশাহী বিভাগ হরিজন সম্প্রদায়ের শিশুদের সাথে ভালবাসা দিবস উদযাপন

হরিজন সম্প্রদায়ের শিশুদের সাথে ভালবাসা দিবস উদযাপন

এস.ডি সাগর, জয়পুরহাট প্রতিনিধিঃ ভালোবাসা দিবসে জয়পুরহাটে হরিজন সম্প্রদায়ের বাসস্থান কলোনিতে সেজেছিলো এক ভিন্ন সাজে । শিশুদের হাতে খাতা কলম আর চকলেট খাবার । ঘর থেকে ঘোমটার আড়ালে উঁকি দিয়ে দেখছেন মায়েরা। ভালোবাসার সার্বজনীন বাণী নিয়ে কলোনি ছোট প্রাঙ্গন মেতে ছিলো আনন্দ আয়োজনে।

বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত জয়পুরহাটে হরিজন সম্প্রদায়ের শিশুদের সাথে ভালোবাসা দিবসে ভালোবাসা ভাগাভাগি’ শিরোনামে শহরের বেলাআমলা রোডে কলোনিতে ওই অনুষ্ঠানের আয়োজন করে সামাজিক সংগঠন পাশে আছি আমরা ।
এই আয়োজন প্রসঙ্গে পাশে আছি আমরা সভাপতি খ.ম আরাফ রহমান বলেন, ভালোবাসা দিবসে ভালোবাসায় রঙ্গিন হবে পুরো বিশ্ব। ভালোবাসা হতে হবে সর্বজনীন।

“যাদের শ্রমে ঘামে আমরা ভালো থাকি সমাজে তাদের পরিচয় মেথর, হরিজন নামে। কিন্তু বিনিময়ে তারা শুধু অবহেলাই পান। তাদের সাথে ভালোবাসা ভাগাভাগি করতেই এ আয়োজন।”

যাদের জন্য এ আয়োজন তাদের পক্ষ থেকে দু’হাত তুলে নমস্কার জানিয়ে সর্দার সুধির বলেন, “এমন তো কেউ করেনি কখনো। খুব ভাল লাগছে। বাচ্চারা খুব খুশি।”

পাশে আছি আমরা সাংগঠনিক সম্পাদক গোলাম সাকলাইন সিজার বলেন, সকাল থেকে দুপুর পর্যন্ত সব শিশুদের মধ্যে ক্রিড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়। পরে তাদের পুরস্কৃত করা হয়। তারা যখন ক্রিড়া প্রতিযোগিতা অংশ গ্রহন করছিল তখন তাদের ভালো লাগা দেখে আমাদের অনেক অনেক ভালো লাগছিল।

এসময় আরো উপস্থিত ছিলেন পাশে আছি আমরা সংগঠনের যুগ্ম সাধারন সম্পাদক সাকিয়া আভা প্রাপ্তি, সাবরিনা আক্তার লোপা।

হরিজন কলনির দেবের মা ও যেন জেগে উঠেছিলেন ভালোবাসার ছোঁয়ায়। মানুষটি ভালবাসা জানালেন শুধু দুটি বাক্যে। বললেন, অন্তর থেকে তোমাদের অভিনন্দন। শুভ ভালোবাসা দিবস।