প্রচ্ছদ হেড লাইন সোমবার থেকে অনশনে যাচ্ছেন নন-এমপিও শিক্ষকরা

সোমবার থেকে অনশনে যাচ্ছেন নন-এমপিও শিক্ষকরা

এমপিওভুক্তির দাবিতে আন্দোলনরত শিক্ষক-কর্মচারীরা আমরণ অনশনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। আগামীকাল সোমবার থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনে তাদের আমরণ অনশন কর্মসূচী শুরু হবে বলে জানিয়েছেন নন-এমপিও শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক কর্মচারী ফেডারেশনের সভাপতি  গোলাম মাহমুদুন্নবী ডলার।

তিনি বলেন, এই বেতনবিহীন যন্ত্রণার জীবনের চাইতে আন্দোলন করে মৃত্যুবরণ করাই উত্তম। সারাদেশ থেকে শিক্ষক কর্মচারীরা ঢাকায় এসেছেন। ন্যায্য দাবি আদায়ে গত পাঁচদিন ধরে জাতীয়  প্রেস ক্লাবের সামনে রাজপথে বসে তারা আন্দোলন করে যাচ্ছেন। কিন্তু তাদের ন্যায্য দাবির এই আন্দোলনের শব্দে কেউ কর্ণপাত করছে না!

এ কারণে আজ দুপুর ১২টায় কেন্দ্রীয় কমিটি বৈঠক করে অনশনে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন ডলার।

দেশের বিভিন্ন বেসরকারি স্কুলের শিক্ষক-কর্মচারীরা গত বৃহস্পতিবার থেকে জাতীয় প্রেস ক্লাবের  সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন। এসব শিক্ষকদের সঙ্গে রয়েছে তাদের পরিবারের সদস্যরাও। এমপিওভুক্তির মাধ্যমে বেতন দেয়ার দাবিতে কয়েক বছর ধরেই এই আন্দোলন চালিয়ে যাচ্ছে শিক্ষকরা। এর আগে গত বছরেও বেতনের দাবিতে ১৭ দিন অনশন করেছিলেন তারা।

পরে প্রধানমন্ত্রীর আশ্বাস পেয়ে অনশন ভেঙে বাড়ি ফিরে গিয়েছিলেন এমপিওর বাইরে থাকা এসব শিক্ষক-কর্মচারীরা।

গোলাম মাহমুদুন্নবী ডলার বলেন, আমরা এবার কঠিন অনশনে যাবো। অনশন করে যদি কেউ অসুস্থ হয়ে যায় তবুও আমরা স্যালাইন বা ডাক্তারি চিকিৎসা নেবো না।