প্রচ্ছদ আজকের সেরা সংবাদ সাফ জয়ী কিশোরদের প্রধানমন্ত্রীর অভিনন্দন

সাফ জয়ী কিশোরদের প্রধানমন্ত্রীর অভিনন্দন

সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপে পাকিস্তানকে টাইব্রেকারে ৩-২ গোলে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ। বাংলাদেশি কিশোরদের এই দুর্দান্ত সাফল্যে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শিরোপার পাশাপাশি ফেয়ার প্লে অ্যাওয়ার্ডও গেছে বাংলাদেশের ঘরে। বাংলাদেশের নিহাত জামান উচ্ছ্বাস হয়েছেন সর্বোচ্চ গোলদাতা। মালদ্বীপের বিপক্ষে একাই ৪ গোল করেন এই ফরোয়ার্ড।

শনিবার নেপালের আনফা কমপ্লেক্স মাঠে ১-১ সমতায় শেষ হয় নির্ধারিত ৯০ মিনিটের খেলা। ম্যাচ গড়ায় সরাসরি টাইব্রেকারে।

বাংলাদেশ দলের মূল গোলরক্ষক মিতুলকে উঠিয়ে সেমিফাইনালের নায়ক টাইব্রেকার স্পেশালিষ্ট মেহেদী হাসানকে নামান কোচ আনোয়ার পারভেজ।

সেমিতে ভারতের বিপক্ষে দুটি স্পটকিক ঠেকিয়ে নায়ক ছিলেন মেহেদী। নায়ক হলেন পাকিস্তানের বিপক্ষে ম্যাচেও। এদিনও তিনটি শট ঠেকিয়েছেন এ গোলরক্ষক। এতেই জয় নিশ্চিত হয়ে যায় লাল সবুজ জার্সিধারীদের। প্রতিযোগিতায় এ নিয়ে দ্বিতীয়তার অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করলো বাংলাদেশ।

বাংলাদেশ ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায়। ম্যাচের ২৫ মিনিটে আত্মঘাতী গোলে লিড নেয় লাল-সবুজ জার্সিধারীরা। কর্নার থেকে বল ক্লিয়ার করতে গিয়ে ডি-বক্সে লাফিয়ে উঠে হেড দেন পাকিস্তানের খেলোয়াড়। আর গোলরক্ষকের মাথার ওপর দিয়ে বল জালে জড়ায়।

তবে বিরতি থেকে ফিরে এসে বেশিক্ষণ লিড ধরে রাখতে পারেনি বাংলাদেশ। ম্যাচের ৫৪ মিনিটে পেনাল্টি থেকে সমতায় ফেরে পাকিস্তান। ফলে নির্ধারিত ৯০ মিনিটের খেলা শেষ হয় ১-১ সমতায়।

এর আগে শক্তিশালী ভারতকে টাইব্রেকারেই ৪-২ গোলে হারিয়ে ফাইনালে উঠেছিল বাংলাদেশ। সে ম্যাচেও নির্ধারিত সময়ে ১-১ গোলে সমতা ছিল।

২০১৫ সালে তৃতীয় আসরে অপরাজিত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে বাংলাদেশ। সেটাই ছিল ছেলেদের বয়সভিত্তিক ফুটবলে বাংলাদেশের প্রথম শিরোপা।