প্রচ্ছদ রাজনীতি সংলাপ নয়, নেতাদের নিয়ে গণভবনে ‘চা’ খেতে যাব: এরশাদ

সংলাপ নয়, নেতাদের নিয়ে গণভবনে ‘চা’ খেতে যাব: এরশাদ

প্রধানমন্ত্রীর বিশেষ দূত ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ বলেছেন, আমি প্রধানমন্ত্রীর সাথে কথা বলার জন্য চিঠি দিয়েছিলাম। আমাকে ৫ নভেম্বর বঙ্গভবনে যাওয়ার আমন্ত্রণ জানানো হয়েছে। আমি আমার দলের নেতাদের নিয়ে যাবো সংলাপ করতে নয়, চা খেতে যাবো। পরে আমি একক ভাবে দাবি দাওয়া নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে দেখা করে কথা বলবো। কারণ ২১ জন নেতা নিয়ে সব কথা বলা সম্ভব নয়।

বৃহস্পতিবার দুপুরে রংপুর পর্যটন মোটেলে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। এ সময় সংবিধান মতে জাতীয় ঐক্যফ্রন্টের দাবিগুলো মানা সম্ভব নয় জানিয়ে সাবেক এই রাষ্ট্রপতি বলেন, আওয়ামী লীগের সঙ্গে ঐক্যফ্রন্টের সংলাপ ফলপ্রসূ হবে না।

জাতীয় নির্বাচনে ইভিএম ব্যবহারের বিরোধিতা করে জাপা চেয়ারম্যান বলেন, ‘আমরা শুরু থেকে ইভিএম ব্যবহারের পক্ষে ছিলাম না। এটার ব্যবহার সম্পর্কে সাধারণ মানুষ এখনো তেমনভাবে কিছুই জানেন না।’ এটা ব্যবহারের মাধ্যমে ভোট কারচুপির আশংকা থাকে। তাই ইভিএম ব্যবহারের পক্ষে আমরা নেই।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির সুন্দরগঞ্জের এমপি ব্যারিস্টার শামীম হায়দার, রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, প্রেসিডিয়াম সদস্য মেজর (অব.) খালেদ আখতার, পার্টির ভাইস চেয়ারম্যান এসএম ফখরুজ্জামান জাহাঙ্গীর, রংপুর জেলা জাপার যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, যুগ্ম সাধারণ সম্পাদক শাফিউল ইসলাম শাফি, মহানগর জাপার সাধারণ সম্পাদক সাধারন সম্পাদক ইয়াসির আহাম্মেদ প্রমুখ।

এদিকে, বিকেল সাড়ে ৪টায় সদরের চন্দনপাট ইউনিয়নের লাহিড়ীরহাটে এক পথসভায় বক্তব্য দেবেন হুসেইন মুহম্মদ এরশাদ। রাতে জাতীয় পার্টি রংপুর কার্যালয়ে এক মতবিনিময় সভায় যোগ দেবেন তিনি।