প্রচ্ছদ খেলাধুলা রেফারিকে রোনালদোর গালি!

রেফারিকে রোনালদোর গালি!

ম্যাচটা প্রায় শেষের পথে। ৬৭ ভাগ বলের দখল পর্তুগালের। তবে কাজের কাজটা হচ্ছে না। গোল করতে পারছেন না পর্তুগিজ ফুটবলাররা। ঠিক এমন সময় রোনালদোকে হলুদ কার্ড দেখালেন মেক্সিকোর রেফারি সিজার আর্তুরো রামোস। কার্ড পেয়ে রেগে ফেটে পড়লেন সিআরসেভেন। রেফারিকে অকথ্য ভাষায় গালাগাল করে বসেন। উরুগুয়ের বিপক্ষে ২-১ গোলে হেরেছে গর্তুগাল।

দ্বিতীয় পর্বের দ্বিতীয় ম্যাচে ৭ মিনিটের মাথায় উরুগুয়ের হয়ে গোল করেন এডিনসন কাভানি। লুইস সুয়ারেসের ক্রস থেকে বল পেয়ে হেডে পর্তুগালের জালে বল জড়ান পিএসজি তারকা। এরপর ম্যাচের ৫৫ মিনিটে গোল করে পর্তুগালকে সমতায় ফেরান পেপে। কিন্তু তাদের স্বস্তি বেশিক্ষণ স্থায়ী হয়নি। ম্যাচের ৬২ মিনিটে দারুন এক গোল করে দলকে লিড এনে দেন কাভানি। ওই গোলেই ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে উরুগুয়ে।

শেষ মূহূর্তে এসে মেজাজা হারিয়ে বসেন রোনালদো। রেফারিকে গালিগালাজ করে দর্শকদের দুয়ো শুনতে হয়েছে তাকে। এর আগে ইরানে বিপক্ষে ম্যাচেও ফাউল করে সিআরসেভেন। প্রতিপক্ষ এক ডিফেন্ডারকে কনুই দিয়ে আঘাত করেন তিনি। নিয়ম অনুযায়ী ওই ঘটনার শাস্তি হওয়ার কথা লাল কার্ড। তবে রেফারি শুধু হলুদ কার্ড দেখিয়ে সতর্ক করেন তাকে। এই ঘটনার সমালোচনা করেন অনেকে। এমনকি রোনালদোর সাবেক গুরু ইরানের কোচ কার্লোস কুইরোজও তিরস্কার করেন তাকে।