প্রচ্ছদ শিক্ষাঙ্গন রাবি শিক্ষার্থী রিমু’র ২৫তম মৃত্যুবার্ষিকীতে বিচারের দাবি

রাবি শিক্ষার্থী রিমু’র ২৫তম মৃত্যুবার্ষিকীতে বিচারের দাবি

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী ও ছাত্রমৈত্রী নেতা জুবায়ের চৌধুরী রিমুর ২৫তম মৃত্যুবার্ষিকী পালন করেছে বিশ্ববিদ্যালয় ও রাজশাহী শাখা ছাত্রমৈত্রী। দিবসটি উপলক্ষে বুধবার বেলা ১১টার দিকে ছাত্রমৈত্রীর দলীয় টেন্ট থেকে একটি শোকমিছিল বের করেন তারা।

মিছিলটি বিশ্ববিদ্যালয়ের শের-ই-বাংলা ফজলুল হক হলের সামনে রিমুর স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ ও এক মিনিট নীরবতা পালন করা হয়।

এর আগে ১৯৯৩ সালের ১৯ সেপ্টেম্বর ছাত্র শিবিরের হাতে বিশ্ববিদ্যালয়ের শের-ই-বাংলা হলে নিহত হন ছাত্রমৈত্রীর তৎকালীন বিশ্ববিদ্যালয় সহ-সভাপতি জুবায়ের চৌধুরী রিমু। তারপর থেকেই দিনটিকে শহীদ রিমু দিবস হিসেবে পালন করে আসছে ছাত্রমৈত্রী।

এসময় রাজশাহী মহানগর ছাত্রমৈত্রীর সভাপতি এস এম জুয়েল খান বলেন, ছাত্রীমৈত্রীর নেতা রিমুকে এই শেরে বাংলা হলের সামনে নৃশংসভাবে হত্যা করে স্বাধীনতাবিরোধী জামাত-শিবির। আজ তার হত্যার ২৫ বছর। তার হত্যার বিচারের দাবিতে আজো আমরা রাজপথে। রিমু এদেশের মেহনতি মানুষের অধিকার আদায়ের কথা বলেছেন। তিনি চেয়েছিলেন একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র ব্যবস্থা। কিন্তু ৭১-এর স্বাধীনতাবিরোধীরা তাঁকে বাঁচতে দেয়নি। আমরা তার হত্যার বিচার চাই। সেই সঙ্গে একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে চাই।

এরপর বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সদস্য ও রাজশাহী মহানগর সভাপতি লিয়াকত আলী লিকু শপথ বাক্য পাঠ করান। শপথেও বাংলাদেশকে একটি অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার অঙ্গীকার করা হয়।

এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সদস্য ও রাজশাহী মহানগর সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামাণিক দেবু, ছাত্রমৈত্রীর মহানগর সাধারণ সম্পাদক স¤্রাট রায়হান, যুবমৈত্রীর সভাপতি মনিরুজ্জামান মনির, ছাত্রমৈত্রীর সাবেক মহানগর সভাপতি মতিউর রহমান মতিসহ বিশ্ববিদ্যালয় ও মহানগর শাখার নেতৃবৃন্দ।