প্রচ্ছদ হেড লাইন রাজনীতিতে ভুল পথে পরিচালিত হলে অস্তিত্ব বিপন্ন হয় : শ.ম. রেজাউল করিম

রাজনীতিতে ভুল পথে পরিচালিত হলে অস্তিত্ব বিপন্ন হয় : শ.ম. রেজাউল করিম

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ. ম.  রেজাউল করিম বলেছেন, যারা রাজনীতির নামে পেট্রোল বোমা দিয়ে মানুষ পুড়িয়ে মারে, রাস্তাঘাট ও শিক্ষা প্রতিষ্ঠান ধ্বংস করে দেয়, মানুষের গণতান্ত্রিক চলার পথে বাধা সৃষ্টি করে তাদের রাজনীতি বাংলাদেশে বেশি দিন থাকবে না।
তিনি  বলেন, রাজনীতিতে যদি কেউ ভুল পথে পরিচালিত হয় তাহলে তাদের অস্তিত্ব বিপন্ন হয়। একটা  সময় মুসলীম লীগ প্রধান রাজনৈতিক দল ছিল। কিন্তু এখন তাদের খোঁজতে প্রয়োজন হবে মাইক্রোস্কোপ। স্বাধীনতা উত্তরকালে অনেক বড় বড় দল ছিল, যারা দেশের প্রধান রাজনৈতিক দলের কাছাকাছি দল, তারা সঠিক পদ্ধতিতে সঠিক রাজনীতিতে এগুতে না পারার কারণে খন্ড বিখন্ড হয়ে তাদের অনেকের অস্তত্ব আজ বিপন্নের পথে।
গতকাল বাংলাদেশ সুপ্রিমকোটের শফিউর রহমান মিলনায়তনে বাংলাদেশ কংগ্রেসের ৬ষ্ঠ প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে ‘আদর্শ রাষ্ট্র ও সমাজ গঠনে রাজনৈতিক দল সমূহের ভূমিকা’ শীর্ষক এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ.ম রেজাউল করিম  এসব কথা বলেন।
মন্ত্রী বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ সবাইকে  নিয়ে চলতে চায়, কেবল তাদের নিয়ে নয়, যারা বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের পরাজিত শক্তি ও যারা বাংলাদেশের উন্নয়নকে চোখে দেখে না।  যারা বাংলাদেশের উন্নয়নের পথে বাধাঁ তাদের বাদ দিয়ে আমরা সকলকে নিয়ে  চলতে চাই।
তিনি বলেন, রাজনীতির পথ হবে মানুষের অধিকার আদায়ের  জন্য, রাজনীতীর লক্ষ্য হবে দেশের কল্যাণের জন্য, রাজনীতির ব্রত হতে হবে আত্ম উৎস্বর্গ করার জন্য। তবে এখন রাজনীতি দেখি কোনো কোনো ক্ষেত্রে নিজের বিত্ত বৈভবের জন্য। এটাতো রাজনীতি হওয়ার কথা ছিল না।