প্রচ্ছদ খেলাধুলা মুশফিকদের ১৯৯ রানের লক্ষ্য দিল রাজশাহী

মুশফিকদের ১৯৯ রানের লক্ষ্য দিল রাজশাহী

শুরুটা করেছিলেন জনসন কার্লেস। ঝড়ো ব্যাটিংয়ে দুর্দান্ত শুরু এনে দেন তিনি রাজশাহী কিংসকে। এরপর রায়ান টেন দোশে হয়ে ক্রিশ্চিয়ান জঙ্কাররের ব্যাটে সেই ঝড় অব্যহত থাকে ইনিংসের শেষ ওভার পর্যন্ত। আর সেই ঝড়ে চিটাগং ভাইকিংসকে ১৯৯ রানের লক্ষ্য দিল মেহেদী হাসান মিরাজের রাজশাহী।

শনিবার দিনের দ্বিতীয় খেলায় টস জিতে প্রতিপক্ষকে ব্যাটিংয়ে পাঠান মুশফিকুর রহীম। কিন্তু ফিল্ডিং করতে নেমে টস জয়ের স্বস্তি উড়ে যার তার। কার্লেস ও সৌম্য সরকার মিলে শুরুটা করেন বিস্ফোরক। ৬ ওভারের মধ্যে ওপেনিং জুটিতে তার তুলে ফেলেন ৫০ রান।

আজ দারুণ হাত খুলে খেলছিলেন সৌম্য। কিন্তু তার ইনিংসটা দীর্ঘস্থায়ী হতে দেননি খালেন আহমেদ। বা-হাতি এই ওপেনারকে মুশফিকের ক্যাচে পরিণত করেন খালেদ। ২০ বলে ২৬ রান করেন সৌম্য, যাতে ছিল ৫টি চারের মার।

এরপর কার্লেসের সাথে এসে যোগ দেন লোরি ইভান্স। দ্বিতীয় উইকেট জুটিতে রাজশাহী পায় ৭০ রান। দলীয় ১২০ রানে আউট হয়ে যান ইভান্স (৩৫)। ব্যক্তিগত ৫৫ রানে সাজঘরে ফেরেন কার্লেসও। ২টি ছক্কা ও ৫টি চারে সাজিয়ে ৫৫ রান করেন তিনি।

রাজশাহীর ইনিংসের শেষ দিকে দোশে ও জঙ্কারের তাণ্ডবে কেঁপে ওঠে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়াম। দোশে ১২ বলে করেন ২৭ রান। মেরেছেন ৪টি ছক্কা।

এদিকে ইনিংসের শেষ বলে আউট হওয়ার আগে ৩ ছক্কা ও এক চারে সাজিয়ে ১৭ বলে ৩৭ রানের এক দুর্ধর্ষ ইনিংস খেলেন জঙ্কার। আর তাতেই নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট ১৯৮ রানের বড় সংগ্রহ পায় রাজশাহী।

খুলনার হয়ে ৩২ রানে দুই উইকেট নিয়েছেন খালেদ। এছাড়া একটি করে উইকেট নিয়েছেন আবু জায়েদ রাহী ও ক্যামেরন ডেলপোর্ট।