প্রচ্ছদ সারাদেশ ঢাকা বিভাগ মানিকগঞ্জে আ’লীগ নেতা রহিম খানের ব্যক্তিগত কার্যালয়ে নেই বঙ্গবন্ধু ও শেখ হাসিনার...

মানিকগঞ্জে আ’লীগ নেতা রহিম খানের ব্যক্তিগত কার্যালয়ে নেই বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি

ডেস্ক রিপোর্ট: মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের অর্থ-বিষয়ক সম্পাদক, শিবালয় উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুর রহিম খানের ব্যক্তিগত কার্যালয়ে নেই- জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি।
শিবালয় উপজেলার মহাদেবপুরে রুমী ফিলিং স্টেশনে তার ব্যক্তিগত কার্যালয়ে গিয়ে এমন চিত্রই দেখা গেছে। তার ওই অফিসটিতে জাকের পার্টির চেয়ারম্যান খাজা মোস্তফা আমীর ফয়সাল মোজাদ্দেদীর ছবি থাকলেও নেই বঙ্গবন্ধু ও শেখ হাসিনার কোন ছবি। অথচ ওই অফিস কক্ষে বসেই তিনি দলীয় নেতা কর্মী ও স্থানীয় ব্যক্তিদের নিয়ে সভা সেমিনার করে থাকেন। তার ওই অফিস কক্ষে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার ছবি না থাকায় তার ভিতরে দলীয় আদর্শ ও চেতনার অভাব রয়েছে বলে মনে করছেন অনেকেই।
এদিকে, আগামী ১৬,১৭,১৮ ও ১৯ ফেব্রুয়ারী বিশ্ব জাকের মঞ্জিলের বার্ষিক ওরস উপলক্ষে ওই দরবারের খাদেম ও জেলার একজন কর্মী হিসেবে ঢাকা- আরিচা মহাসড়কের বোয়ালী অক্সফোর্ড একাডেমী সংলগ্ন স্থানে নির্মান করেছেন বিশাল একটি তোরণ এবং আরিচা বেলায়েত হোসেন উচ্চ বিদ্যালয়ের সামনে ওরসের ব্যানার টানিয়েছেন ওই নেতা। ব্যানারে তিনি নিজেকে জেলা জাকের পার্টির একজন প্রধান কর্মী হিসেবে দাবী করেছেন।
বিগত ২০০৯ সালে জেলা জাকের পার্টির সভাপতি থাকাবস্থায় শিবালয় উপজেলা পরিষদ নির্বাচনে আব্দুর রহিম খান বিজয়ী হন। পরে দলীয় নীতিমালা ভঙ্গ, অসৎ উপায়ে অর্থ উপার্জনসহ নানাবিধ অনিয়ম-দুর্নীতির কারনে তাকে জেলা জাকের পার্টির পদ থেকে অব্যাহতি দেয়া হয়। পরে তিনি ২০১৬ সালের ১ সেপ্টেম্বর জেলা আওয়ামী লীগের অর্থ-বিষয়ক সম্পাদক নির্বাচিত হন।
এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা রেজাউর রহমান খান জানু বলেন, রহিম খানের সব কিছুই ভাওতাবাজি। তার এবং তার পরিবারের সদস্যদের মাঝে কখনই বঙ্গবন্ধুর আদর্শ, চেতনা ছিলনা। কোন সদস্য পদ ছাড়াই তিনি আওয়ামীলীগের জেলা কমিটির অর্থ বিষয়ক সম্পাদকের পদ পেয়েছেন। জাকের পার্টির নেতা থেকে তিনি রাতারাতি আওয়ালীগ বনে গেছেন। যে কারনেই তার ওই অফিসে বঙ্গবন্ধু ও শেখ হাসিনার কোন ছবি নেই।
এ ব্যাপারে আব্দুর রহিম খানের সাথে তার মুঠোফোনে বারবার যোগাযোগ করার চেষ্টা করলেও তাকে পাওয়া যায়নি।