প্রচ্ছদ আর্ন্তজাতিক ভারতীয় জেট এয়ারলাইন্সের সব আন্তর্জাতিক ফ্লাইট স্থগিত

ভারতীয় জেট এয়ারলাইন্সের সব আন্তর্জাতিক ফ্লাইট স্থগিত

সব ধরনের আন্তর্জাতিক ফ্লাইট স্থগিত করেছে ভারতের বেসরকারি বিমান সংস্থা জেট এয়ারলাইন্স। এতে বিভিন্ন দেশের বিমানবন্দরে আটকা পড়েছে হাজার হাজার যাত্রী।

আগামী সোমবার পর্যন্ত বিমান সংস্থাটির সব ধরনের আন্তর্জাতিক ফ্লাইট স্থগিত থাকবে। চরম অর্থনৈতিক সংকটের মুখে পড়ে এই সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। খবর বিবিসি ও স্কাই নিউজের।

জেট এয়ারলাইন্সের অর্থনৈতিক এতটাই চরমে পৌঁছে যে, সংস্থাটি পুনরায় তাদের বিমান পরিবহন শুরু করতে পারবে কিনা তা নিয়েও সন্দেহ দেখা দিয়েছে।

জানা গেছে, দেনা পরিশোধে ব্যর্থ হওয়ায় ঋণদাতা সংস্থা জেট এয়ারলাইন্সের নতুন করে আরও ১০টি বিমান গ্রাউন্ডেড (উড়তে না দেয়া) করে রেখেছে। এতে বিমান সংকটে পড়ে আন্তর্জাতিক সব ফ্লাইট স্থগিতের সিদ্ধান্ত এয়ারলাইন্স কর্তৃপক্ষ।

এ নিয়ে কোম্পানিটির ১২০ বিমান বহরের ৮০ শতাংশ বিমান জব্দ করেছে ঋণদাতা সংস্থা। এরই মধ্যে জেট এয়ারলাইন্সের ঋণের পরিমাণ ৯০০ মিলিয়ন পাউন্ড ছাড়িয়ে গেছে।

জেট এয়ারলাইন্সের অর্থনৈতিক সংকটের বিষয়টি নিশ্চিত করেছেন ভারতের বেসমারিক বিমান পরিবহনমন্ত্রী সুরেশ প্রভু। তিনি বলেছেন, বর্তমানে বিমান সংস্থাটির যে পরিমাণ অর্থ রয়েছে তা দিয়ে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত মাত্র ৬-৭টি বিমান পরিচালনা করা সম্ভব।