প্রচ্ছদ খেলাধুলা ব্রাজিলীয় ফুটবলারের মাকে অপহরণ

ব্রাজিলীয় ফুটবলারের মাকে অপহরণ

রাশিয়া বিশ্বকাপ শুরুর আগ থেকেই পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলকে নিয়ে অনেক আশা-ভরসা ছিল সমর্থকদের। কিন্তু রাশিয়া সফরে প্রত্যাশিত পারফরম্যান্স করতে পারেননি নেইমাররা। কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের বিপক্ষে ২-১ গোলের ব্যবধানে পরাজিত হয়ে বিশ্বকাপ থেকে ছিটকে যায় সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা।

বিশ্বকাপে বাজে পারফরম্যান্সের জেরে ব্রাজিলের বিশ্বকাপ দলের ফুটবলারের মাকে অপহরণ করেছে দুস্কৃতকারীরা। পুলিশ অপহরণকারীদের কাছ থেকে ব্রাজিল দলের খেলোয়াড় টাইসনের মাকে উদ্ধার করেছে।

রাশিয়া বিশ্বকাপে নেইমারদের দলে ছিলেন টাইসন। ৩০ বছরের টাইসন এখন ক্লাব ফুটবল খেলেন ইউক্রেনের শাখতারে। গত একমাস ধরে বলতে গেলে রাশিয়ায় ছিলেন টাইসন। লেফট উইংগারে খেলেন তিনি। বাড়ি ব্রাজিলের দক্ষিণে মন্তে বোনিতো শহরে। এই জায়গাটি হল ব্রাজিল ও উরুগুয়ের সীমান্তে। যে কারণে দুষ্কৃতীদের পক্ষে অপহরণ করে দেশান্তরে চলে যেতে সমস্যা হয় না।

টাইসনের মা বাড়ির গেটের সামনে এক ব্যক্তির থেকে ফুলের তোরা নিতে এসেছিলেন। ঠিক সেই সময়ই কয়েকজন অপহরণকারী তাকে জোর করে গাড়িতে তুলে নিয়ে চলে যায়। যে দৃশ্য ধরা পড়েছে সিসিটিভির ফুটেজে। সঙ্গে সঙ্গে স্থানীয় পুলিশে খবর দেন প্রত্যক্ষদর্শীরা। পুলিশ তল্লাশি চালিয়ে টাইসনের মা রোসানগেলা বার্সিলেজ ফ্রেডাকে।

দুস্কৃতীকারীরা ৫৮ বছর বয়সী রোসানগেলা বার্সিলেজ ফ্রেডাকে অপহরণ করে একটি বাড়ির গ্যারেজের ভিতর চেয়ারের সঙ্গে বেঁধে রেখেছিল। এই ঘটনায় চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। একজন পলাতক। এর আগেও ব্রাজিলে এমন ঘটনা ঘটেছিল। লুই ফ্যাবিয়ানো ও গ্রাফির মাকেও অপহরণ করা হয়েছিল। তাদের উদ্ধার করতেও সফল হয় পুলিশ।