প্রচ্ছদ শিক্ষাঙ্গন বেবোরিতে ছাত্রলীগ কর্তৃক সাংবাদিক মারধরের ঘটনায় জাবিসাস’র নিন্দা

বেবোরিতে ছাত্রলীগ কর্তৃক সাংবাদিক মারধরের ঘটনায় জাবিসাস’র নিন্দা

রোস্তম আলী রাজু, জাবি প্রতিনিধি : বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের যুগান্তর প্রতিনিধি রাব্বি হাসান সবুজের ওপর ছাত্রলীগের হামলা ও মারধরের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (জাবিসাস)। শনিবার জাবিসাস’র সভাপতি নুর আলম হিমেল ও সাধারণ সম্পাদক নিলয় মামুন এক যৌথ বিবৃতিতে এ নিন্দা জানান।

বিবৃতিতে তারা বলেন,‘আমরা বিভিন্ন সংবাদমাধ্যমের মারফত জানতে পারলাম,শুক্রবার রাত ৮টার দিকে সহপাঠিসহ সাংবাদিক রাব্বি হাসান সবুজ বিজয় সরনীতে অবস্থান করছিলেন। এ সময় ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী সেখানে ওই ছাত্রীকে উত্ত্যক্ত ও আশালীন মন্তব্য করতে থাকে। তখন ওই ছাত্রী ও রাব্বি হাসান সবুজ এর প্রতিবাদ করলে উত্ত্যক্তকারীরা আরও বেপরোয়া হয়ে ওঠে।তখন পরিস্থিতি আরও মারমুখি হয়ে ওঠলে সেখানে কর্তব্যরত পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। এক পর্যায়ে তাদের পুলিশ ফাঁড়ির দিকে নিয়ে আসার চেষ্টা করলে ছাত্রলীগের ১০-১৫ জনের একটি দল সাংবাদিক রাব্বি হাসান সবুজের ওপর বর্বরোচিত হামলা চালায়। একই সঙ্গে ওই ছাত্রীকে নিয়ে টানাহেঁচড়া করতে থাকে। হামলায় রাব্বি গুরুতর আহত হয়। রক্তাক্ত অবস্থায় বিশ্ববিদ্যালয়ের কয়েকজন সংবাদকর্মী ও সহপাঠিরা তাকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে(রমেক) নিয়ে যায়।

এ ঘটনায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (জাবিসাস)উদ্বিগ্ন। সাংবাদিকদের মারধর খুবই অনাকাক্সিক্ষত ও ন্যাক্কারজনক। এ হামলার ঘটনায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানাচ্ছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন অতি দ্রুত হামলাকারীদের খুঁজে বের করে অতিদ্রুত দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় নিয়ে আসার দাবি জানাচ্ছে। ভবিষ্যতে কেউ যেন সাংবাদর্কমীদের উপর এরূপ হামলা না করতে পারে তার জন্য সরকারের দায়িত্বরত আইনশৃঙ্খলা বাহিনীর কাছে পদক্ষেপ নেয়ার জোর দাবি জানাচ্ছে।একই সাথে হামলাকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়ার জোর দাবি করছি।