প্রচ্ছদ রাজনীতি বিদেশে দৌঁড়ঝাপ না করে বিএনপিকে নির্বাচনে অংশ নেওয়ার আহ্বান

বিদেশে দৌঁড়ঝাপ না করে বিএনপিকে নির্বাচনে অংশ নেওয়ার আহ্বান

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, যে বিএনপি ভারতের সমালোচনা করতো, তারা এখন সেই ভারতের কাছেই দৌঁড়ঝাপ করছে। এছাড়া তারা অন্যান্য দেশেও দৌঁড়াচ্ছে, যা দুঃখজনক। কেননা, বাংলাদেশের নির্বাচন একটা অভ্যন্তরীণ নির্বাচন। এখানে কখনো বিদেশিরা হস্তক্ষেপ করেনি, করবেও না।

মঙ্গলবার ভোলার দৌলতখানে ঈদ উপলক্ষে দুস্থদের মাঝে ঈদবস্ত্র বিতরণকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তোফায়েল আহমেদ বলেন, যে দলটি পাকিস্তানমুখী, যারা ভারতের বিপক্ষে পাকিস্তানের পক্ষে এবং যারা ভারতের বিচ্ছিন্নতাবাদীদের আশ্রয় দিয়েছিল, সেই দল আজ ভারতের কাছেই দৌঁড়াদৌঁড়ি করছে। পৃথিবীর কোনো দেশ অপর একটা দেশের নির্বাচনে হস্তক্ষেপ করে না। তাই আমরা মনে করি, বিদেশে দৌঁড়ঝাপ না করে নিরপেক্ষ অবাধ নির্বাচনে বিএনপির অংশ গ্রহণের প্রস্তুতি নেয়া উচিত।

তিনি আরও বলেন, ২০১৪ সালের নির্বাচনে বিএনপি বিশৃঙ্খলা, মানুষ হত্যা ও ভোট কেন্দ্র পুড়িয়ে দেয়াসহ অনেক অরাজগতা করেছে। কিন্তু সেটা তাদের যে ভুল ছিল তা উপলদ্ধি করতে পেরেছে, নির্বাচন না করার ভুলও উপলদ্ধি করতে পেরেছে।

পরে দৌলতখান পৌরসভাসহ উত্তর জয়নগর, চরখলিফা, ভবানীপুর, হাজিপুরসহ বিভিন্ন ইউনিয়নে ১২ হাজার দুস্থের মাঝে ঈদবস্ত্র বিতরণ করেন বাণিজ্যমন্ত্রী। এ সময় জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লবসহ দলীয় নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।