প্রচ্ছদ রাজনীতি বিএনপিও নির্বাচন করবে : মেনন

বিএনপিও নির্বাচন করবে : মেনন

সমাজকল্যাণ মন্ত্রী ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, খালেদাই নির্বাচনে বিএনপির একমাত্র ভরসা। তাই তাদের আবদার নির্বাচনের আগেই তাকে মুক্ত করতে হবে, না হলে দেশে নির্বাচন হবে না। তারা নির্বাচন করতে দেবে না। কিন্তু এটা স্পষ্ট যে এদেশে যথাসময়ে নির্বাচন হবে এবং এটাও প্রতিদিন স্পষ্ট হচ্ছে বিএনপিও নির্বাচন করবে। সুতরাং তাদের কথায় বিভ্রান্ত না হয়ে দল ও জোটকে নির্বাচনের সর্বপ্রকার প্রস্তুতি নিতে হবে।

শনিবার রাজধানীর তোপখানা রোডস্থ স্বাধীনতা হলে পার্টির কেন্দ্রীয় কমিটির নির্বাচন সম্পর্কিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা আগামী নির্বাচনে পার্টির প্রস্তুতির কথা তুলে ধরেন। সভায় আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার জন্য জেলা কমিটির পাঠানো প্রার্থী তালিকা পর্যালোচনা করা হয় এবং মনোনয়ন চূড়ান্ত করার জন্য ‘নির্বাচনী বোর্ড’ গঠন করা হয়।

রাশেদ খান মেমন আরো বলেন, আগামী নির্বাচনে সিদ্ধান্ত হবে দেশ অসাম্প্রদায়িক গণতান্ত্রিক উন্নয়নের ধারায় সামনে এগুবে, নাকি অতীতের বিএনপি-জামাত ও পূর্ববর্তী সামরিক শাসনামলের হত্যা-ষড়যন্ত্র-অভ্যুত্থান-লুটপাট ও দুর্নীতির ধারাতে আবার ফিরে যাবে।

সভায় পার্টির পলিটব্যুরোর সদস্য আনিসুর রহমান মলি­ক, অধ্যাপক সুশান্ত দাস, ইকবাল কবির জাহিদ, নুর আহমদ বকুল, হাজেরা সুলতানা ও কেন্দ্রীয় কমিটির সদস্য নজরুল ইসলাম হাক্কানী, নজরুল হকজ নীলু, রফিকুল ইসলাম পিয়ারুল প্রমুখ বক্তব্য রাখেন।