প্রচ্ছদ খেলাধুলা বার্সার কষ্টের জয়

বার্সার কষ্টের জয়

জয় দিয়ে কোপা দেল রের শিরোপা ধরে রাখার মিশন শুরু করেছে বার্সেলোনা। তবে শেষ বত্রিশের প্রথম লেগে তৃতীয় বিভাগের দল কালচারাল লিওনেসার বিপক্ষে জয়টা সহজে আসেনি। শেষ মুহূর্তে ক্লেমেন্ট লেংলেটের একমাত্র গোলে জিতেছে আর্নেস্তো ভালভার্দের দল।

ন্যু ক্যাম্পে গত রোববার এল ক্লাসিকোতে চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছিল বার্সেলোনা। সেই ম্যাচের শুরু থেকে খেলা সবাইকে বাইরে রেখে বুধবার রাতে লিওনেসার বিপক্ষে একাদশ সাজান বার্সা কোচ ভালভার্দে।

প্রতিপক্ষের মাঠে দ্বিতীয় সারির দল নিয়ে নামা বার্সা পুরো ম্যাচে গোলের জন্য মরিয়া থাকলেও গোল আসছিল না। অবশেষে যোগ করা সময়ের প্রথম মিনিটে (৯১ মিনিট) গোল করে বার্সাকে স্বস্তির জয় এনে দেন দ্বিতীয়ার্ধে বদলি হিসেবে নামা লেংলেট। উসমান ডেম্বেলের ফ্রি-কিক থেকে হেডে বল জালে পাঠান ফরাসি এই ডিফেন্ডার।

যোগ করা সময়ের চতুর্থ মিনিটে মার্কোস দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়লে ১০ জনের দলে পরিণত হয় লিওনেসা। এর আগে বেশ কয়েকটি দারুণ সেভ করে তাদের গোলবঞ্চিত করেন বার্সার ডাচ গোলগোরক্ষক ইয়াসপার সিলিসেন।

আগামী ৫ ডিসেম্বর ন্যু ক্যাম্পে হবে শেষ বত্রিশের দ্বিতীয় লেগ। শেষ চার মৌসুমেই কোপা দেল রের শিরোপা ঘরে তুলেছে বার্সেলোনা।