প্রচ্ছদ আজকের সেরা সংবাদ বাংলাদেশে তাক লাগানো উন্নয়ন হবে: তাজুল

বাংলাদেশে তাক লাগানো উন্নয়ন হবে: তাজুল

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, আগামী পাঁচ বছর বাংলাদেশে তাক লাগানো উন্নয়ন হবে। উন্নত বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে প্রধানমন্ত্রীর নেতৃত্বে নবগঠিত মন্ত্রিপরিষদ কাজ করবে। আমাদের লক্ষ্য ২০৪১ সালের মধ্যে একটি উন্নত দেশ গড়া।

মন্ত্রী আজ বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওস্থ স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) পরিদর্শনে যান। পরিদর্শন শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে এসব কথা বলেন তিনি।

মন্ত্রী তাজুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত দশ বছর দেশ পরিচালনা করার কারণে আমরা একটি উন্নয়নশীল দেশে পরিণত হতে পেরেছি।

তিনি বলেন, গ্রামীণ জনপদে শহরের সুবিধা নিশ্চিত করতে গৃহীত সকল প্রকল্প বাস্তবায়ন করতে হবে।

এলজিইডি’র দাপ্তরিক ও উন্নয়ন কার্যক্রম পর্যালোচনা, পরিদর্শন ও মতবিনিময় সভায় মন্ত্রী বলেন, আমরা দেশ থেকে দারিদ্র ও দুর্নীতি দূর করাকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। আমরা স্বপ্ন নয় উন্নত বাংলাদেশ গড়াকে অঙ্গীকার হিসেবে নিয়েছি। গ্রামে শহরের নাগরিক সুবিধা দেয়ার পাশাপাশি শহরমুখী স্রোত থামাতে গ্রামে কর্মসংস্থান বাড়ানো হবে।

এসময় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন, স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব এস এম গোলাম ফারুক এবং এলজিইডির প্রধান প্রকৌশলী আবুল কালাম আজাদ উপস্থিত ছিলেন।

মেয়র সাঈদ খোকন বলেন, নগরবাসীর উন্নত জীবনমান নিশ্চিতে আমরা কাজ করছি। সময়ের পরিক্রমায় এ শহর বদলে যাবে। নতুন প্রজন্ম একটি আধুনিক ঢাকা পাবে।

এর আগে মন্ত্রী এলজিইডির বিভিন্ন ইউনিট পরিদর্শন করেন। বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ও মোনাজাতে অংশ নেন।