প্রচ্ছদ রাজনীতি বন্দুকযুদ্ধের নামে বিনাবিচারে মানুষ হত্যা করা হচ্ছে: ফখরুল

বন্দুকযুদ্ধের নামে বিনাবিচারে মানুষ হত্যা করা হচ্ছে: ফখরুল

মাদকবিরোধী অভিযানের কথা বলে বন্দুকযুদ্ধের নামে বিনাবিচারে মানুষ হত্যা করা হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, মাদকের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করে কাদের মারা হচ্ছে, আমরা জানি না। আমরা চাই মাদক নির্মূল হোক।

আজ সোমবার সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাব অডিটরিয়ামে ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশ আয়োজিত ইফতার মাহফিলে বিএনপির মহাসচিব এই মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, আজ বাংলাদেশে গণতন্ত্র ও মূল্যবোধের কোনো স্থান নেই। দেশে যে রাজনৈতিক সংকট তৈরি হয়েছে, তা ভয়াবহ রূপ ধারণ করবে। এই অবস্থা থেকে মুক্তির জন্য ঐক্যের কোনো বিকল্প নেই। সমাজের সমস্ত মানুষকে ঐক্যবদ্ধ করে আন্দোলন করতে হবে।

বাংলাদেশ আজ ভয়াবহ পরিস্থিতির মধ্যে অবস্থান করছে উল্লেখ করে বিএনপির মহাসচিব বলেন, ১৯৭১ এর চেতনাকে সম্পূর্ণভাবে ধ্বংস করা হয়েছে। সবার আগে গণমাধ্যমের ওপর আঘাত করা হয়েছে। একটি স্বাধীন গণমাধ্যম ছাড়া একটি স্বাধীন গণতান্ত্রিক দেশ সম্ভব নয়। সরকার সেই গণমাধ্যমকে নিয়ন্ত্রণ করছে নিজেদের স্বার্থে।

মির্জা ফখরুল বলেন, সবার অংশগ্রহণের মাধ্যমে গণতান্ত্রিকভাবে একটি নির্বাচন অবশ্যই হতে হবে। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করে সে নির্বাচন হতে হবে। এ সময় সরকার রাজনৈতিকভাবে দেওলিয়া হয়ে গেছে বলেও মন্তব্য করেন মির্জা ফখরুল।

ইফতারে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ ও মির্জা আব্বাস, দলের ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, অ্যাডভোকেট জয়নাল আবেদীন ও বরকত উল্লাহ বুলু, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি রিয়াজ উদ্দিন আহমেদ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের সভাপতি রুহুল আমীন গাজী ও মহাসচিব এম আবদুল্লাহ, ডিইউজের একাংশের সভাপতি কাদের গণি চৌধুরী ও সাধারণ সম্পাদক সহিদুল ইসলাম, জোটের শরিক দল জামায়াতে ইসলামীর নেতারাও উপস্থিত ছিলেন।