প্রচ্ছদ শিক্ষাঙ্গন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসার প্রতি রাবি ছাত্রলীগের শ্রদ্ধা

বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসার প্রতি রাবি ছাত্রলীগের শ্রদ্ধা

রাবি প্রতিনিধি: বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসার ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষে তাঁর প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগ।

আজ বুধবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা হলে অবস্থিত প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সংগঠনটির নেতাকর্মীরা। পরে একটি সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

রাবি ছাত্রলীগের সহ-সভাপতি মিজানুর রহমান সিনহার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু।

এসময় তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সব কর্মকা- এবং স্বাধীনতার আন্দোলনে পর্দার আড়ালে গুরুত্বপূর্ণ ও বিচক্ষণ ভূমিকা পালন করেছেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব। জাতীয় ইতিহাসের তিনি এক সাহসী, প্রজ্ঞাময়, নিবেদিতপ্রাণ মানুষ। ইতিহাস অবশ্যই বাংলাদেশের স্বাধীনতার স্থপতি হিসেবে বঙ্গবন্ধুর কৃতিত্বের পাশে এই মহীয়সী দেশ প্রেমিকের অবদান মূল্যায়ন করবে।

এসময় আরো উপস্থিত ছিলেন রাবি ছাত্রলীগের সহ-সভাপতি মাহফুজুর রহমান এহসান, ইকবাল হোসেন হীরক, সংগঠনিক সম্পাদক ইমরান খান নাহিদ, ইমতিয়াজ আহমেদ, হাসান লাবনসহ বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা।

১৯৩০ সালের এই দিনে গোপালগঞ্জের টুঙ্গীপাড়া গ্রামে তিনি জন্মগ্রহণ করেন। ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে জাতির পিতা হত্যাকারীদের নিষ্ঠুর ও বর্বরোচিত হত্যাযজ্ঞের শিকার হয়ে তিনিও শাহাদাতবরণ করেন।