প্রচ্ছদ রাজনীতি ‘প্রশাসনের কিছু লোক জনপ্রতিনিধিদের চেয়ে বেশি ক্ষমতাবান মনে করে’

‘প্রশাসনের কিছু লোক জনপ্রতিনিধিদের চেয়ে বেশি ক্ষমতাবান মনে করে’

শিক্ষার্থীদের উদ্দেশ্যে নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জ) আসনের সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, আমি তোমাদেরকে মিথ্যা আশ্বাস দিতে চাই না। আমি আমার ছেলে মেয়েদেরকে যদি মিথ্যা আশ্বাস না দেই আর তোমাদেরকে মিথ্যা আশ্বাস দেই তাহলে এটা আমার জন্য গুনাহের কাজ হবে। আমি তোমাদের বন্ধু হিসেবে সহযাত্রী হিসেবে বলতে চাই- তোমরা যা পারবে আমি তা পরবো না। কিন্তু তোমরা ঘুমিয়ে গেছ, তোমরা ফার্মের মুরগির মতো হয়ে গেছ। প্রতিবাদ করতে জানো না। তোমরা চোখের সামনে অন্যায় দেখো কিন্তু প্রতিবাদ করো না। যেদিন ছাত্রসমাজ প্রতিবাদ করার সাহস হারিয়ে ফেলবে সেদিন সে তার ভবিষ্যৎ হারিয়ে ফেলবে। ভালো রেজাল্ট করবে, কিন্তু এরপর কী হবে। তুমি যদি অসহায় হয়ে যাও সাধারণ মানুষের জন্য কথা বলবে কে। দেশের মানুষের জন্য কথা বলবে কে।

আজ রবিবার দুপুরে সরকারি তোলারাম কলেজের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে শামীম ওসমান আরও বলেন, সকল অন্যায়, অত্যাচার ও অবিচারের বিরুদ্ধে ছাত্রসমাজকেই প্রতিবাদ করতে হবে। আমি বিশ্বাস করি তোলারাম কলেজের ছাত্ররা যদি রাস্তায় নামে তাহলে নারায়ণগঞ্জে মাদক, ইভটিজিং, ধর্ষণ, চাঁদাবাজি কোন কিছুই থাকবে না। ‘তোমরা রাস্তায় নামলে কোনো মায়ের সন্তান মাদক বিক্রি করতে পারবে না। তোমরা মনে করলে কোন ইভটিজিং থাকবে না। তোমরা মনে কর প্রশাসন দায়িত্ব পালন করবে। প্রশাসন তোমাদের মালিক না। তোমাদের ট্যাক্সের পয়সায় তারা লালিত পালিত হয়। কিন্তু সমস্যা হয়ে গেছে প্রশাসনের কিছু লোক মনে করে তারা জনপ্রতিনিধিদের চেয়ে বেশি ক্ষমতাবান হয়ে গেছে। আর তোমরা ছাত্ররা চুপ হয়ে গেছ। শুধু বইয়ের পড়া পড়লে চলবে দেশের পড়া পড়তে হবে না। রাজনীতি করার দরকার নেই। দেশকে ভালোবাসতে হলে রাজনীতি করতে হবে না। আমি আপনাদের দ্বারা পরিচালিত হতে চাই। আপনারা যেভাবে পরিচালিত করবেন আমি সেভাবেই পরিচালিত হবো। আপনাদের সাহসে আমি সাহসী হতে চাই। আপনারা আমার চেয়ে অনেক মেধাবী। শামীম ওসমান অন্যায় করলে অন্যায়ের প্রতিবাদ করবে কে। আপনাদের সহযোগিতায় নারায়ণগঞ্জকে সুন্দর করে সাজাতে চাই।’’ বক্তব্যে যোগ করেন শামীম ওসমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সরকারি তোলারাম কলেজের উপাধ্যক্ষ প্রফেসর শাহ মো. আমিনুল ইসলাম ও শিক্ষক পরিষদের সম্পাদক জীবন কৃষ্ণ মোদক।

সরকারি তোলারাম কলেজের অধ্যক্ষ প্রফেসর বেলা রানী সিংহ এর সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি চন্দনশীল, জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী প্রফেসর শিরীন বেগম, যুবলীগ নেতা এহসানুল হক নিপু, সাবেক ছাত্রলীগের সভাপতি সাফায়েত আলম সানী, বর্তমান সভাপতি আজিজুর রহমান, মহানগর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রিয়াদসহ বিভিন্ন পর্যায়ের  নেতাকর্মীরা।