প্রচ্ছদ জাতীয় প্রধানমন্ত্রী মতো আমাদেরকেও জেগে উঠতে হবে: বাণিজ্যমন্ত্রী

প্রধানমন্ত্রী মতো আমাদেরকেও জেগে উঠতে হবে: বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এমপি বলেছেন, ৭২ বছর বয়সে এখনো প্রধানমন্ত্রী প্রতিদিন ১২ থেকে ১৪ ঘণ্টা কাজ করছেন। নিজের জন্য বা পরিবারের জন্য, কেবল দেশের জন্য ঘুমকে হারাম করে জেগে আছেন। আমাদেরকেও জেগে উঠতে হবে। প্রধানমন্ত্রীর মতো ঘুমকে হারাম করতে হবে। স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন (এসডিজি) বাস্তবায়নে সবাইকে জেগে উঠে কাজ করতে হবে।

রবিবার দুপুরে রংপুরের আরডিআরএস মিলনায়তনে স্থানীয় পর্যায়ে টেকসই উন্নয়ন বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভর্নেন্স ইনোভেশন ইউনিট (ডিআইইউ) এর সহায়তায় রংপুর বিভাগীয় কমিশনারের কার্যালয় এই কর্মশালার আয়োজন করা হয়।

কর্মশালায় রংপুর বিভাগীয় কমিশনার মোহাম্মদ জয়নুল বারীর সভাপতিত্বে মুখ্য আলোচক ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের (এসডিজি বিষয়ক) মূখ্য সমন্বয়ক মো. আবুল কালাম আজাদ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন পরিকল্পনা কমিশনের (সাধারণ অর্থনীতি বিভাগ) সিনিয়র সচিব ড. শামসুল আলম, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রাণালয়ের সচিব মো. রইছউল আলম মন্ডল।

স্থানীয় পর্যায়ে সরকারের উন্নয়ন পরিকল্পনা তুলে ধরে মূল প্রবন্ধ উপস্থাপন করেন গভর্নেন্স ইনোভেশন ইউনিটের উপ-পরিচালক (উপ সচিব) মোহাম্মদ আলী নেওয়াজ রাসেল।

রংপুর বিভাগের আট জেলা থেকে ১১০ জন কর্মশালায় অংশ নেন। দিনব্যাপী এ আয়োজনে জেলা প্রশাসকগণ, অতিরিক্ত জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা পরিষদ চেয়ারম্যান, পৌর মেয়রসহ বিভাগীয় ও জেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তা, নাগরিক সমাজের প্রতিনিধি, পেশাজীবী ও ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধিরা অংশ নেয়।

পরে বিকেলে পর্যটন মোটেলে বাণিজ্যমন্ত্রী বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ( বিডা)’র সেমিনারে প্রধান অতিথি হিসাবে যোগ দেন।