প্রচ্ছদ বিনোদন প্রথম সপ্তাহে কত আয় করল ‘থাগস অব হিন্দোস্তান’?

প্রথম সপ্তাহে কত আয় করল ‘থাগস অব হিন্দোস্তান’?

পিকে, দঙ্গল, সিক্রেট সুপার স্টার’র মতো ব্লকবাস্টার সিনেমার পর আমির খান অভিনীত থাগস অব হিন্দোস্তান নিয়ে দর্শকের প্রত্যাশা ছিল একটু বেশি। শুরুটা ভালো করলেও প্রথম সপ্তাহেই বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছে বলিউডের অন্যতম ব্যয়বহুল সিনেমাটি।

দীপাবলী উপলক্ষে গত ৮ নভেম্বর মুক্তি পায় আমির খান, অমিতাভ বচ্চন অভিনীত বহুল প্রতীক্ষিত সিনেমা থাগস অব হিন্দোস্তান। কিন্তু শুরু থেকেই সিনেমাটি নিয়ে নেতিবাচক মন্তব্য করেন দর্শক-সমালোচকরা। যদিও প্রথমদিনে কয়েকটি রেকর্ড গড়ার পাশাপাশি শুধু ভারতে সিনেমাটি আয় করে ৫০.৭৫ কোটি রুপি। এমনকি হিন্দি সিনেমার ইতিহাসে প্রথম দিনে সর্বোচ্চ আয় করে বাহুবলি-দ্য কনক্লুশন সিনেমার রেকর্ড ভাঙে থাগস অব হিন্দোস্তান

এরপর মাত্র তিন দিনেই ১০০ কোটি রুপি আয়ের সিনেমার ক্লাবে নাম লেখায় সিনেমাটি। তামিল ও তেলেগু সহ প্রথম তিন দিনে এর মোট আয় দাঁড়ায় ১০৫ কোটি রুপি। এরপর রবি, সোম, মঙ্গল ও বুধবার হিন্দি সংস্করণ থেকে সিনেমাটির আয় ছিল যথাক্রমে ১৭.২৫, ৫.৫০, ৪.৩৫, ৩.৫০ কোটি রুপি।  এছাড়া তামিল ও তেলেগু সংস্করণ থেকে সিনেমাটি আরো ২ কোটি রুপি আয় করে। সব মিলিয়ে শুধু ভারতে প্রথম সাত দিনে সিনেমাটির আয় প্রায় ১৩৭.৬০ কোটি রুপি।

থাগস অব হিন্দোস্তান সিনেমায় আমিরের চরিত্রের নাম ফিরাঙ্গি। এছাড়া থাগসদের সর্দার হিসেবে পর্দায় হাজির হয়েছেন অমিতাভ বচ্চন। পাশাপাশি আছেন নির্দয় ইংরেজ শাসক জন ক্লাইভ। এতে ক্যাটরিনার চরিত্রটির নাম সুরাইয়া। অন্যদিকে ফতিমা সানা শেখের চরিত্রের নাম জাফিরা। সিনেমাটি পরিচালনা করেছেন বিজয় কৃষ্ণ আচার্য।