প্রচ্ছদ খেলাধুলা পেনাল্টি থেকে করা নেইমারের একমাত্র গোলে উরুগুয়েকে হারাল ব্রাজিল

পেনাল্টি থেকে করা নেইমারের একমাত্র গোলে উরুগুয়েকে হারাল ব্রাজিল

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে জয় পেয়েছে ব্রাজিল। ম্যাচে পেনাল্টি থেকে করা নেইমারের একমাত্র গোলে দুইবারের চ্যাম্পিয়ন উরুগুয়েকে হারায় পাঁচবারের চ্যাম্পিয়ন ব্রাজিল। এই নিয়ে টানা পাঁচ জয়ের পাশাপাশি ম্যাচগুলোতে নিজেদের জালও অক্ষত রাখলো ব্রাজিল।

ম্যাচে উরুগুইয়েন স্ট্রাইকার সুয়ারেজ বেশকটি গোলের সুযোগ নষ্ট করায় শেষপর্যন্ত লড়াই করেও দলকে জেতাতে পারেননি। ম্যাচে বেশিরভাগ সময়েই রক্ষনাত্মক কৌশলে খেলতে থাকে উরুগুয়ে। ১২ মিনিটে ফিলিপে লুইসের ক্রসে নেইমার গোল করলেও সেটি অফসাইডের কারণে বাতিল হয়। ২৪ মিনিটে দানিলোর ভুলে ডিবক্সে বল পেয়ে সুয়ারেজের শট কর্নারের বিনিময়ে রক্ষা ব্রাজিলকে বাঁচান গোলরক্ষক এলিসন।

এদিকে প্রথমার্ধের একদম শেষ সময়ে গোলের সহজ সুযোগ নষ্ট করেন অধিনায়ক সুয়ারেজ। ফলে প্রথমার্ধে কোনো দল গোল করতে পারেনি। বিরতিতে ফিরে এসে ব্রাজিলের দুই ডিফেন্ডারকে কাটিয়ে বক্সের ভেতর ঢুকলেও গোল করতে ব্যর্থ হন সুয়ারেজ।

শেষ পর্যন্ত ৭৬ মিনিটে আসে কাঙ্ক্ষিত সেই মুহূর্ত। ব্রাজিলিয়ান ডিফেন্ডার দানিলোকে ডিবক্সের ভেতর ফাউল করে ব্রাজিলকে পেনাল্টি উপহার দেন লাজাল্ট। স্পট কিক থেকে ব্রাজিলের জার্সি গায়ে ৬০তম গোলটি করেন নেইমার। ৬২ গোল করে তার হাতের নাগালেই রয়েছেন রোনালদো।

শেষ দিকে উরুগুয়েকে কয়েকটি বিক্ষিপ্ত আক্রমণ করলেও ওই ১-০ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয় তাবারেজের দলকে। এর আগে যুক্তরাষ্ট্র, এল সালভাদর, সৌদি আরব ও আর্জেন্টিনাকে হারিয়েছিল নেইমাররা।